বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ

করোনা আক্রান্ত ব্যাক্তিকে জুতাপেটা




ভারতের পশ্চিমবঙ্গে করোনাভাইরাসে আক্রান্ত রোগীকে ছেলের সামনে জুতোপেটার অভিযোগ উঠেছে। হেনস্তার হাত থেকে রেহাই পাননি আক্রান্তের পাঁচ মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীও। খবর আনন্দবাজার পত্রিকার।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের খবরে বলা হয়, কলকাতার পাটুলি থানার কেন্দুয়ায় একটি বহুতল ভবনে ছেলেকে নিয়ে থাকেন ওই দম্পতি। ওই দম্পতির মধ্যে স্বামী করোনায় আক্রান্ত। তিনি হোম আইসোলেশনে রয়েছেন। তিনি শারীরিকভাবে সুস্থও রয়েছেন। যদিও ওই ফ্ল্যাটে তার থাকা নিয়ে বেশ কয়েক দিন ধরেই প্রতিবেশীরা আপত্তি জানাচ্ছিলেন। এ নিয়ে কয়েকবার ঝগড়াও হয়েছে প্রতিবেশীদের সাথে।

খবরে বলা হয়, গত মঙ্গলবার সকালে ওই ব্যক্তির স্ত্রী ছাদে গেলে তার উদ্দেশে আপত্তিকর মন্তব্য করেন ভবনের কয়েক জন। তিনি এবং তার স্বামী এই ঘটনার প্রতিবাদ করলে, তাদের হেনস্তা করা হয়। ছেলের সামনেই ওই লোককে জুতোপেটা করা হয় বলে অভিযোগ করেছেন তার স্ত্রী। তার দাবি, তাকেও হেনস্তা করা হয়েছে।

এ বিষয়ে পাটুলি থানায় ই-মেইল করে অভিযোগ জানিয়েছেন ওই দম্পতি। পুলিশ আক্রান্তের সঙ্গে কথাও বলেছে। ঠিক কী ঘটনা ঘটেছিল, তা খতিয়ে দেখছে পুলিশ। যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন ওই ভবনের বাসিন্দারা। তাদের দাবি, এমন কোনো ঘটনাই ঘটেনি।

তারা পাল্টা অভিযোগ করে বলেন, ওই ফ্ল্যাটে একজন করোনা রোগী রয়েছেন, কিন্তু পরিবারের সদস্যরা সতর্কতামূলক ব্যবস্থা নিচ্ছেন না। তারা ভবনের বিভিন্ন জায়গায় ঘোরাফেরা করছেন। লিফট ব্যবহার করছেন। তাতে অন্যদেরও আক্রান্ত হওয়ার আশঙ্কা থেকে যাচ্ছে। তবে কেউ তাদের নিগ্রহ করেনি বলে দাবি করেন। তারাও থানায় ওই পরিবারের বিরুদ্ধে পাল্টা অভিযোগ দায়ের করেছেন।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: