বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

Sex Cams

পর্তুগালে বাংলাদেশ রাষ্ট্রদূতের বিদায় সংবর্ধনা ও শিক্ষার্থীদের পূনর্মিলনী অনুষ্ঠিত




ফরিদ আহমেদ পাটওয়ারি , পর্তুগাল

পর্তুগালে বাংলাদেশ দুতাবাসের বর্তমান রাষ্ট্রদূত মোঃ রুহুল আলম সিদ্দিকীর বিদায় ও বাংলাদেশি শিক্ষার্থীদের পূনর্মিলনী অনুষ্টিত হয়েছে। রবিবার স্থানীয় সময় বিকেল ৬ টায় পর্তুগালে বাংলাদেশ দুতাবাসে বাংলাদেশি স্টুডেন্টস কমিউনিটি-পর্তুগাল এ অনুষ্ঠানের আয়োজন করে।

শিক্ষার্থীদের সংগঠন বাংলাদেশি স্টুডেন্টস কমিউনিটি-পর্তুগালের সমন্বয়ক সভাপতি জহুরুল ইসলাম মুনের পরিচালনায় রাষ্ট্রদূত মোঃ রুহুল আলম সিদ্দিকী তার বিশেষ বিদায়ী বক্তব্যে রাখেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাষ্ট্রদূতের সহধর্মীনী রিমা আরা খানম, দুতাবাসের দ্বিতীয় সচিব ও দূতালয় প্রধান আব্দুল্লাহ আল রাজী ও তার সহধর্মীনী মালিহা খাঁন।

উপস্থিত অতিথিগণ পর্তুগালে শিক্ষার সুযোগ, শিক্ষার্থীদের সুযোগ-সুবিধা এবং বিবিধ বিষয়ে বক্তব্য রাখেন। রাষ্ট্রদূত মোঃ রুহুল আলম সিদ্দিকী বলেন, আমি যতদিন ছিলাম চেষ্টা করেছি শিক্ষার্থীর পাশে থাকতে। এই দেশে খুব কম খরচে লেখাপড়া করা যায় এবং সাথে সাথে ইউরোপের নাগরিক হওয়া যায় খুব সহজে। তাই পড়াশুনা ও ব্যবসার ব্যপক সম্ভাবনা আছে এখানে।

বাংলাদেশেই শিক্ষার্থীরা যেন পর্তুগালে উচ্চশিক্ষার জন্য ভিসা জমা দিতে পারেন তার দাবি সংগঠনের পক্ষ থেকে তুলে ধরলে তার অগ্রগতি সম্পর্কে তিনি বলেন, বাংলাদেশে পর্তুগালের দূতাবাস হওয়া নিয়ে অনেক কাজ করেছি। দুতাবাস না হলেও ভিএফএস বা অন্য কোন এম্বাসির মাধ্যমে ভিসা বাংলাদেশেই জমা দিতে পারেন তার জন্য জোর প্রচেষ্টা চলছে। আশা করি কোন একদিন এই সুখবর আপনারা পাবেন।

উল্লেখ্য, পর্তুগালে করোনা ভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠান পরিচালনা করা হয়। বিদায় সংবর্ধনার পরে একটি নোশ ভোজের আয়োজন ছিল। সবশেষে বাংলাদেশে নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরনে নিহত এবং পর্তুগালে গত কিছুদিন আগে মর্মান্তিক দুর্ঘটনায় নিহত প্রবাসী মোহাম্মদ জামাল উদ্দিনের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।লেখক : সমাজকর্মী, ফ্রিল্যান্সার সাংবাদিক

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: