শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

Sex Cams

ফ্রান্সে স্থা সিটি কর্পোরেশন নির্বাচনে কাউন্সিলর রাব্বানী খাঁনের দায়িত্ব গ্রহণ




শাবুল আহমেদ, (ফ্রান্স) :

ফ্রান্সে স্থানীয় সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশী বংশোদ্ভূত ফরাসি নাগরিক কৌশিক রাব্বানী খাঁন কাউন্সিল হিসেবে নির্বাচিত হয়ে দায়িত্ব গ্রহণ করেছেন।

বিগর ১৫ মার্চ ২০২০ সনে ফ্রান্সে প্রথম ধাপের মিউনিসিপালিটি (সিটি কর্পোরেশন) নির্বাচন অনুষ্ঠিত হয়।
এতে ঢাকার গাজী পুরের বাসিন্দা ফ্রান্সে প্রতিষ্ঠিত ফ্রঁসে আভেক রাব্বানী ও ওফিওরা এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা ও পরিচালক কৌশিক রাব্বানী খাঁন স্থা (STAINS ) মিউনিসিপ্যাল থেকে কাউন্সিলর পদে নির্বাচনে অংশগ্রহণ করেন।

এছাড়া এ নির্বাচনে উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশী বংশোদ্ভূত প্রার্থী অংশগ্রহণ করায় বাংলাদেশী কমিউনিটি মধ্যে ব্যাপক-উৎসাহ, উদ্দীপনা এবং কৌতূহল সৃষ্টি হয়েছিল।

ফ্রান্সে নির্বাচন ব্যবস্থায় প্রথম ধাপে কোন প্যানেল ৫০ শতাংশের বেশি ভোট না পেলে দ্বিতীয় ধাপের নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু মেয়র প্রার্থী আজেদিন তায়েবীর নেতৃত্বে স্থা নির্বাচনী এলাকায় নির্বাচনে বাংলাদেশী বংশোদ্ভূত কৌশিক রাব্বানী খাঁনের প্যানেল প্রথম রাউন্ডেই ৫৭% ভোট পেয়ে নির্বাচিত হয়েছিল।
কাউন্সিলর হিসেবে তখন থেকেই তিনি অপেক্ষমান তালিকায় ছিলেন। কারণ মেয়র ঘোষিত প্যানেলে তার নাম একটু পিছনে থাকায় এতদিন অপেক্ষা করতে হয়েছিল। এবার সেই অপেক্ষার অবসান ঘটিয়ে গতকাল শনিবার (২৩ শে জানুয়ারি) থেকে তিনি স্তা (STAINS ) শহরের একজন কাউন্সিলর হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন।
দায়িত্ব পেয়ে নির্বাচনের সময়ে যারা পাশে ছিলেন সবার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ প্রকাশ জ্ঞাপন করে কাউন্সিলর কৌশিক রাব্বানী খাঁন।
প্রসঙ্গেত, ফ্রান্সে স্থানীয় সরকার (মিউনিসিপ্যাল) নির্বাচনে কাউন্সিলর প্রার্থী হিসেবে বিভিন্ন এলাকা ১২ জন বাংলাদেশী বংশোদ্ভূত ফরাসি নাগরিক নির্বাচনে অংশ গ্রহণ করেন। তাদের মধ্যে ৪ জনের প্যানেল নির্বাচনে বিজয়ী হয়েছে।
এদের মধ্যে Pierrefitte মিউনিসিপ্যাল থেকে নির্বাচনে অংশগ্রহণ করেন শারমিন হক আব্দুল্লাহ।
তাঁর দলের মেয়র মিশেল ফোরকাড ৫১দশমিক ৮ শতাংশ ভোট পেয়ে Pierrefitte মিউনিসিপ্যাল থেকে নির্বাচিত হয়েছেন। শারমিন হকের নাম মেয়র ঘোষিত প্যানেলে প্রথম সারিতে থাকায় তার নাম সেই সময়ই কাউন্সিলর হিসেবে ঘোষণা করা হয়েছে।
বর্তমানে ফ্রান্সে কাউন্সিলর হিসেবে ২ জন বাংলাদেশি বংশোদ্ভূত দায়িত্ব পালন করছেন।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: