মঙ্গলবার, ৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৫ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

প্রতিষ্ঠাবার্ষিকী ও পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে আওয়ামীলীগ ফ্রান্স শাখার আলোচনা সভা




আবুল কালাম মামুন:

২৫ শে জুন ২০২২ ফ্রান্সের রাজধানী প্যারিসের স্থানীয় ক্যথসিমাস্থ সোনার বাংলা রেষ্টুরেন্টে বাংলাদেশ আওয়ামী লীগ ফ্রান্সের উদ্যোগে আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও স্বপ্নের পদ্মা সেতুর শুভ উদ্বোধন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগ ফ্রান্সের সভাপতি জনাব সূনাম খালিকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নজরুল ইসলাম চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাহাবুবুল হক কয়েস। প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক আকিল ইব্রাহিমের শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে মুল অনুষ্ঠান শুরু হয়। এছাড়া অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন আশরাফুল ইসলাম, হাজী জহিরুল হক, নুরুল আবেদিন, নিয়াজ মোহাম্মদ খোকন, হাসান সিরাজ, হারুনুর রশীদ, আমিন খান হাজারী, আজিজুর রহমান, শহিদ মিয়া ,ইকবাল মোহাম্মদ জাফর, অধীর সূত্রধর, মাসুম আহমেদ, মাহামুদুল হক,আলী আক্কাস, আফজাল হোসেন, জয়নাল আবেদীন সিদ্দিকী, সাইফুল ইসলাম, কামরুল হাসান, শরিফুল ইসলাম তুহিন, আঃ হক, জুবায়ের আহমেদ সানি, রেজাউল ইসলাম প্রমুখ নেতৃবৃন্দ। এছাড়াও বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগন। আলোচনা সভায় নেতৃবৃন্দ বঙ্গবন্ধু সহ তার পরিবারের সাহাদাৎ বরণকারী সকল সদস্য জাতীয় চার নেতা এবং বাংলাদেশের জন্য জীবন উৎসর্গকারী সকলকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন।
ক্বারী জয়নাল আবেদিন সিদ্দিকী দেশের জন্য আত্মত্যাগক্বারী সহ সকল মৃত্যদের মাগফেরাত কামনা ও দেশ বিদেশের সবার মঙ্গল কিমনায় দোয়া পরিচালনা করেন ৷
দোয়া শেষে আওয়ামীলীগ এর প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কেটে মিষ্টিমুখ করেন নেতৃবৃন্দ ৷
বক্তাগণ তাদের বক্তব্যে ডঃ ইউনুস সহ যারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে পদ্মা সেতুতে বিশ্বব্যাংকের অর্থায়ন বন্ধের সহায়তা করেছিলেন তাদের কঠোর সমালোচনা করেন এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে জনগণকে সাথে নিয়ে নিজস্ব অর্থায়নে সফলভাবে পদ্মা সেতুর কাজ সম্পন্ন করে শুভ উদ্বোধন করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী কে অভিনন্দন জানান এবং তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: