শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

জাতিসংঘ শান্তি মিশনে যোগ দিলেন সিলেটের আব্দুর রহিম




 

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ সেনাবাহিনীর (ইন্টারপ্রেটার) ক্যাপ্টেন পদে জাতিসংঘের শান্তি মিশনে যোগ দিলেন সিলেটের আব্দুর রহিম। ২০১৯ সালে সারা দেশ থেকে যে দুজন (ইন্টারপ্রেটার) ক্যাপ্টেন পদে সরাসরি নিয়োগ পেয়েছেন তাদের মধ্যে আব্দুর রহিম একজন।

বৃহস্পতিবার জাতিসংঘের বিশেষ বিমানে করে সন্ধ্যায় তিনি দেশত্যাগ করেন।
আব্দুর রহিম সিলেটের কানাইঘাট উপজেলার ছোটদেশ গ্রামের আব্দুল লতিফের পুত্র। এম.সি কলেজ থেকে অর্থনীতিতে অনার্স ও মাস্টার্স করার পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ হতে মানব সম্পদ ব্যবস্থাপনার উপর পিজিসি সম্পন্ন করেন। এছাড়া ঢাবির আধুনিক ভাষা ইন্সটিটিউট হতে ফরাসি ভাষা বিভাগে (৩য় বর্ষ) ডিপ্লোমা এবং আলিয়স ফ্রসেজ হতে বি১.২ পাস করেন।
সেনাবাহিনীতে যোগদানের পূর্বে তিনি গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে এবং বিইউপি-তে ফরাসি ভাষার খন্ডকালীন শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। ১ সেপ্টেম্বর সেনাবাহিনীতে যোগদানের পর তিন মাসের পিডিটি প্রশিক্ষণ করেন।
ক্যাপ্টেন আব্দুর রহিম ছাত্রাবস্থায় বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি)র একজন চৌকশ ক্যাডেট আন্ডার অফিসার (সিইও), ট্যুরিস্ট ক্লাব অব এমসি কলেজের সভাপতি, এম.সি কলেজ রোটার‌্যাক্ট ক্লাবের এডিটর, এক্স ক্যাডেট এসোসিয়েশন ঢাকা জেলা ইউনিটের নির্বাহী সদস্য এবং সিলেট ইউনিটের সহ সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।
শান্তিরক্ষায় দায়িত্ব পালন শেষে আবার যেন সুস্থ-সুন্দরভাবে দেশে ফিরতে পারেন সেজন্য সবার দোয়া প্রত্যাশী আব্দুর রহিম।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: