মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

ফ্রান্স থেকে লন্ডন ঢুকলেই ১৪ দিনের কোয়ারেন্টাইন




নিজস্ব প্রতিবেদকঃ

ব্রিটেন তার দেশে আসা যাত্রীদের ১৪ দিনের বাধ্যতামূলক হুম কোয়ারেন্টাইনে থাকার নীতি গ্রহণ করতে যাচ্ছে। কেউ এটি ভা মানলে তাকে ১ হাজার পাউন্ড জরিমানার অথবা দেশ থেকে বহিষ্কারের শর্ত জুড়ে দেয়া হয়েছে।

গত রবিবার ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন যখন এ ঘোষণা দেন, তখন এ শর্ত কেবল ফ্রান্সের ক্ষেত্রে শিথিল করার কথা বলা হয়েছিল। তবে এখন দেশটি এ অবস্থান থেকে সরে আসছে। এর কারণ হিসাবে অনেক যাত্রীর অন্যদেশ থেকে ফ্রান্স হয়ে ব্রিটেনে প্রবেশ করার কথা বলা হচ্ছে। অবশ্য, ব্যবসা সংক্রান্ত ভ্রমণ এর আওতা মুক্ত থাকবে।

এছাড়া ডাক্তার, বিজ্ঞানী ও কিছু কিছু ড্রাইভার (মালবাহী) এ বাধ্যতামূলক কোয়ারান্টাইনের শর্তের বাইরে থাকবেন। অবশ্য ফ্রান্স কেবল ড্রাইভার আর ব্যবসায়ীদের ছাড় দিয়ে এমন আইন চায় না বলে টেলিগ্রাফের একটি সূত্র দাবী করেছে। তারা বলছে, ইউরোপ জুড়ে বহু আন্তর্জাতিক ফার্ম রয়েছে। সেখানে তাদের কর্মীদের সপ্তাহে দুই বার করোনা পরীক্ষা করা হচ্ছে। নতুন এ ঘোষণা আগামী সপ্তায় প্রকাশ করা হতে পারে, যখন সম্পূর্ণ খসড়াটি শেষ হবে।

এদিকে ইউরোপীয়ান ইউনিয়ন সতর্ক করে দিয়ে বলেছে, কেবল ফ্রান্সকে বাইরে রেখে কোয়ারেন্টাইনের শর্ত জারি করা হলে ব্রিটেনকে ইউরোপীয়ান আইনের মুখোমুখি হতে হবে।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: