শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

Sex Cams

ফ্রান্সে অবৈধ অভিবাসীদের বৈধতা দেয়ার দাবিতে আন্দোলনের ডাক




ফ্রান্সের অবৈধ অভিবাসীদের বৈধতা দেয়ার জন্য ফ্রান্স পার্লামেন্টের ১২০ জন এমপির আবেদনে সরকার সাড়া না দেয়ায় আগামী ৩০ মে দুপুরে বিক্ষোভ প্রতিবাদের ডাক দিয়েছে ফ্রান্সের অবৈধ অভিবাসীরা ।

করোনা মহামারীর সংকটের মধ্যে তারা প্যারিসের রিপাবলিক চত্বরে এই বিক্ষোভের জন্য অনুমতি চেয়েছে ফ্রান্স স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের। তাদের সাথে ফ্রান্সের ১৮০ টি সংগঠন এই আন্দোলনে একাত্মতা প্রকাশ করেছে । সংগঠনগুলো বলছে ইতালি অবৈধদের বৈধ রেসিডেন্ট পারমিট দেয়ার আওতায় আনতেছে ।

পর্তুগাল বৈধতার নিয়ম সহজ করেছে, স্পেন অবৈধ অভিবাসীদেরকে কৃষি খামারে কাজের অনুমতি দিচ্ছে। তারই ধারাবাহিকতায় ফ্রান্স পার্লামেন্টের ১২০ জন এমপি ফ্রান্সের ইমানুয়েল ম্যাখো সরকারের কাছে ফ্রান্সের অবৈধদের ১৯৯৭ সালের মতো বৈধ রেসিডেন্ট পারমিট দেয়ার প্রক্রিয়ায় আনার জন্য আবেদন জানিয়েছেন ।

কিন্তু ফ্রান্স সরকার এমপিদের আবেদনে সাড়া না দেয়ায় করোনা মহামারী সংকটের মধ্যে ফ্রান্সের অবৈধ অভিবাসীরা আগামী ৩০ মে প্যারিসের ঐতিহাসিক রিপাবলিক চত্বরের আন্দোলনের ডাক দিয়েছে ।

ইতিমধ্যেই এই আন্দোলনে বাংলাদেশী প্রবাসীদের অংশগ্রহণ করার জন্য বিভিন্ন ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা চালিয়েছেন । তারা বলছেন- ফ্রান্সে বাংলাদেশীদের অনেক সামাজিক সংগঠন রয়েছে । আর এসব সংগঠনের পক্ষ থেকে অবৈধ অভিবাসীদের বৈধ রেসিডেন্ট পারমিট দেয়ার দাবির আন্দোলনে যুক্ত হওয়ার আহ্বান জানিয়েছেন ।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: