বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

Sex Cams

ইতালি থেকে বাংলাদেশিদের ফেরত পাঠানোয় ক্ষতিপূরণ চেয়ে মামলা




ইতালির রাজধানী রোমের ফিউমিচিনো বিমানবন্দর থেকে ১২৪ প্রবাসী বাংলাদেশিকে ফেরত পাঠানোয় ইতালিয়ান সরকারের নিকট প্রবেশাধিকার ও কাতার এয়ারওয়েজের থেকে ক্ষতিপূরণ চেয়ে রোমের আদালতে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জুলাই) বাংলাদেশ সমিতি ইতালির সাবেক সভাপতি নূরে আলম সিদ্দিকি বাচ্চু ফেরত যাওয়া প্রবাসীদের পক্ষ থেকে মামলা দায়ের করেন।

এবিষয়ে মামলা দায়েরকারী বাচ্চু বলেন, ‘বুধবার (৮ জুলাই) কাতারের রাজধানী দোহা থেকে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট দুই’শ যাত্রী নিয়ে রোমের বিমান বন্দরে আসলে সেখানে বাংলাদেশীরা করোনায় আক্রান্তের অভিযোগ এনে অন্যদেশের ৭৬ জন যাত্রীকে বিমান থেকে নামার অনুমতি দিলেও ১২৪ বাংলাদেশীকে নামার অনুমতি না দিয়ে তাদের একই ফ্লাইটে ফিরে যাওয়ার নির্দেশ দেয়া হয়। যা ছিল সম্পূর্ণ মানবাধিকার পরিপন্থী। এজন্যই মূলত মামলা দায়ের করা হয়েছে। দায়েরকৃত মামলায় ইতালিতে প্রবেশের জন্য বৈধ কাগজধারিদের ইমিগ্রেশন সংক্রান্ত জটিলতা ও কাতার এয়ারওয়েজের থেকে ফিরে যাওয়া সকল যাত্রীদের ক্ষতিপূরণ চাওয়া হয়’।

এসময় তিনি আর বলেন, ‘বিমানটিতে অনেক নারী ও শিশু ছিলেন। হাজার হাজার কিলোমিটার পথ অতিক্রম করে ইতালিতে পৌঁছানোর পর তাদের ফিরে যাওয়াটা ছিল অত্যন্ত দুঃখের’।

উল্লেখ্য, বুধবার (৮ জুলাই) ইতালির রাজধানী রোমের ফিউমিচিনো বিমানবন্দর থেকে ১২৪ বাংলাদেশী ও মিলানের মালপেনসা বিমানবন্দর থেকে ৪০ জন বাংলাদেশিকে প্রবেশের অনুমতি না দিয়ে বাংলাদেশে ফেরত পাঠানো হয়।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: