শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

Sex Cams

ইতালিতে প্রবাসী নারীদের আয়োজনে বৈশাখ উদযাপন




মিনহাজ হোসেন, ইতালি থেকে :

বাঙালির কৃষ্টি ও সংস্কৃতির অন্যতম প্রধান উৎসব বাংলা নববর্ষ। প্রতি বছরের ন্যায় এবারও ইতালির রাজধানী রোমে একাধিক স্থানে পহেলা বৈশাখকে স্বাগত জানিয়ে চলছে বর্ষবরণ।

ইতালিতে বসবাসরত বিভিন্ন সামাজিক, আঞ্চলিক ও সাংস্কৃতিক পরিমণ্ডলের নারী নেত্রীরা ঐক্যবদ্ধভাবে এই বৈশাখ উদযাপনের মিলনমেলার আয়োজন করে।

বৈশ্বিক মহামারী করোনার কারণে একেবারে সীমিত আকারে এবং সংক্ষিপ্ত সময়ের জন্য রোমের স্থানীয় কয়কটি পার্কে পৃথক পৃথক ভাবে একেবারে প্রাকৃতিক পরিবেশে চিরাচরিত বাঙালি পোশাকে ও সাজে নারীরা একত্রিত হন। আরো ছিল বৈশাখের খাবার ও পিঠা।নারী নেত্রী ও সাংবাদিক মেহেনাস তাব্বাসুম শেলির সার্বিক তত্ত্বাবধানে এই সময় উপস্থিত ছিলেন লায়লা শাহ, নার্গিস হাওলাদার, সুলতানা নিগার মিতা, ফাতেমা কবির, সৈয়দা শামীমা আক্তার, নাসরিন আক্তার, লাভলী বেগম, রওশন আরা মুন্নী, ফারিয়া আঁখি, মলিন তাহের, সানজেদা বাসের, শিল্পী চৌধুরী, লিমা আক্তার, নাহিদা আক্তার, জায়েদা আক্তার, নিগার আব্দুল, জিনাত আরা নিশি, জান্নাতুল ফেরদৌস আঁখি, ইভা আলী, শাহিদা পারভীন, শামীমা আহমেদ, সাথি ইসলাম, সুমা আক্তার, মাহমুদা খাতুন, সামিয়া আক্তার, নিপা বেপারী, সামিয়া আশা, আসমা আক্তার বিথী, শামীমা আক্তার নিপা, জুবাইদা গুলশান আরা সিমুসহ আরো অনেকেই।

অনুষ্ঠানে বক্তারা বলেন ‘গত বছর থেকে এই পর্যন্ত আমরা আমাদের প্রাণের উৎসব গুলো করতে পারছি না করোনার কারণে। তারপরেও শুধু বাংলার ঐতিহ্য ও সংস্কৃতিকে ভালবাসি ও লালন করি এবং বেড়ে ওঠা আমাদের প্রজন্মদের বাংলাকে পরিচয় করার জন্যেই ছোট্ট পরিসরে করা হয়েছে।’

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: