শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

নূপুর শর্মাকে তলব করেছে ভারত পুলিশ




টেলিভিশন বিতর্কে মহানবী (সা.)-কে নিয়ে বিতর্কিত মন্তব্য করা বিজেপির বহিষ্কৃত নেত্রী নুপুর শর্মাকে তলব করেছে মহারাষ্ট্র পুলিশ। মঙ্গলবার তাকে তলবের নোটিশ পাঠায় পুলিশ। খবর এনডিটিভির।

মহারাষ্ট্র পুলিশের নোটিশে বিজেপি নেত্রী নূপুর শর্মাকে আগামী ২২ জুন থানে জেলার মুমব্রা পুলিশ স্টেশনে উপস্থিত হয়ে তদন্ত কর্মকর্তার সামনে তার বক্তব্য পেশ করতে বলা হয়েছে।

পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, নূপুরের কাছে ই-মেইল এবং ডাকে ওই নোটিশটি পাঠানো হয়েছে। চিঠিতে তার বিরুদ্ধে আনা অভিযোগের বিস্তারিত লেখা আছে।

টেলিভিশন বিতর্কে মহানবীকে নিয়ে বিতর্কিত মন্তব্যটি করার পর সেটি টুইটারেও শেয়ার করেন বিজেপির দিল্লি শাখার মিডিয়া প্রধান নভিন কুমার জিন্দাল। বিজেপি তাদের দুজনকেই বহিষ্কার করে।

তাদের মন্তব্য নিয়ে উপসাগরীয় কয়েকটি মুসলিম দেশসহ বিশ্বের বিভিন্ন দেশ নিন্দা জানিয়েছে। কাতার সরকার ইতোমধ্যেই ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করে বিবৃতি দিয়েছে। কাতারের সঙ্গে সুর মিলিয়ে ভারতের কড়া সমালোচনা করেছে সৌদি আরবও। এ নিয়ে এখন মুসলিম বিশ্বের দেশগুলোর সঙ্গে ভারতের কূটনৈতিক টানাপোড়েন প্রকট হচ্ছে।

মুম্বাই পুলিশ কমিশনার সঞ্জয় পান্ডে সোমবার বলেছিলেন, নুপুর শর্মার বিরুদ্ধে ইতোমধ্যে পাইধনি থানায় এফআইআর (ফার্স্ট ইনফরমেশন রিপোর্ট) দাখিলে হয়েছে। আইন অনুযায়ী আমরা তাকে তার বক্তব্য দিতে ডাকবো।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: