বুধবার, ১৭ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

ইতালিতে মানিকগঞ্জবাসীর ঈদ উল আযহা উদযাপন




মিনহাজ হোসেন, বিশেষ প্রতিনিধি:

ইতালিসহ ইউরোপের দেশগুলোতে শনিবার উৎসবমুখর পরিবেশে পবিত্র ঈদ উল আযহা উদযাপিত হয়েছে। রাজধানী রোমসহ দেশটির বিভিন্ন প্রদেশে কমপক্ষে ৫০টি স্থানে খোলা মাঠে ও মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। রোমে প্রধান জামাত অনুষ্ঠিত হয় পিয়াচ্ছা ভিত্তোরিও জাতীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হয়েছে।

এদিকে প্রতিবছরের ন্যায় এবারও ইতালী প্রবাসী মানিকগঞ্জবাসীকে নিয়ে গঠিত মানিকগঞ্জ জেলা সমিতি ইতালী রোমের via cassia স্থানীয় একটি পার্কে ঈদ উল আযহার জামাত ও কুশল বিনিময়ের আয়োজন করে। নামাজে অংশগ্রহণ করেন মানিকগঞ্জ জেলা সমিতি ইতালি ভারপ্রাপ্ত সভাপতি শফিকুল ইসলাম শাহাদাত, সহ‌ সভাপতি বশির উদ্দিন, সাধারণ সম্পাদক জহিরুল হক চঞ্চল, যুগ্ম সাধারণ সম্পাদক ইউনুস মোল্লা, সাংগঠনিক সম্পাদক রশিদ মিয়া,‌ সম্মানিত ১নং সদস্য মোজাম্মেল হোসেন মোল্লা, মোশারফ হোসেন, রেজাউল করিম, কোষাধক্ষ গাফফার হোসেন সহ কোষাধ্যক্ষ সাইফুল ইসলাম, ক্রীড়া সম্পাদক রেজাউল করিম অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন নজরুল ইসলাম, সুমন হোসেন সহ ধর্মপ্রাণ মুসলমানরা।

এসময় উপস্থিত নেতৃবৃন্দরা ঈদুল আযহার আনন্দঘন মুহূর্ত দেশের বিদ্যমান ক্রান্তি লগ্নে সব ভেদাভেদ ভুলে সবাইকে ঈদের আনন্দে নিজেদের ভাগ করে নেওয়ার আহ্বান জানান এবং ঈদ উল আযহার শিক্ষা থেকে আমাদের অঙ্গীকার হোক সকল ত্যাগ, হিংসা, বিদ্বেষ ও হানাহানি থেকে মুক্তি হয়ে ন্যায়, সাম্য ঐক্য, ভ্বাতৃত্ব দয়া সহানুভূতি, মানবতাও মহামিলনের এক ঐক্যবদ্ধ ও ভালোবাসা পূর্ন সমাজ। তারা প্রবাসে বেড়ে ওঠা প্রজন্মদের ধর্মীয় শিক্ষা সহ নামাজ আদায়ে via cassia প্রবাসী বাংলাদেশীদের কথা বিবেচনা করে সেখানে একটি মসজিদ নির্মাণের জন্য ইউরোপ সহ সকল ইতালী প্রবাসীদের সহযোগিতা কামনা করেন।

এছাড়াও রোমে বাংলাদেশি অধ্যুষিত তরপিনাত্তারা, প্রেনেসতিনা, তুসকোলানা, মন্তেভেরদে, মার্কোনী, কাসিয়া সহ বিভিন্ন খোলা মাঠে ও মসজিদে নামাজ আদায় করেন প্রবাসী বাংলাদেশীরা‌।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: