শনিবার, ১৩ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

প্যারিসে গোলাপগঞ্জ উপজেলা স্পোর্টিং ক্লাবের পিঠা উৎসব ও সাংস্কৃতিক সন্ধ্যা




ডেস্ক রিপোর্ট :

প্যারিসে সিলেটের গোলাপগঞ্জ উপজেলা স্পোর্টিং ক্লাব ফ্রান্সের আয়োজনে পিঠা উৎসব ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার স্থানীয় সময় বিকালে সেইন্ট ডেনিসের একটি হলে বিপুল সংখ্যক প্রবাসী গোলাপগঞ্জবাসীর সরব উপস্থিতিতে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

গোলাপগঞ্জ উপজেলা স্পোর্টিং ক্লাব ফ্রান্সের সভাপতি ফখরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কামরুল ইসলাম ও সাইদ আহমদের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইউরোপ সফররত গোলাপগঞ্জ উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও বাংলাদেশ যুব মহিলালীগ সিলেট জেলা সভাপতি নাজিরা বেগম শিলা।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গোলাপগঞ্জ উপজেলা উন্নয়ন পরিষদ ফ্রান্সের সভাপতি আব্দুল মালিক মানিক,ক্লাবের উপদেষ্টা গৌছ উদ্দিন ,বাংলাদেশ এসোসিয়েশন ফ্রান্সের সভাপতি চৌধুরী সালেহ আহমদ , গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ড ফ্রান্সের সভাপতি আমিনুর রহমান আমিন,বাংলাদেশ মানবাধিকার কমিশন ফ্রান্সের সভাপতি মাহবুবুল হক কয়েছ,লিগেল এইডের কর্নধার আজাদ মিয়া, ফ্রান্স মহানগর আওয়ামিলীগের সাধারন সম্পাদক বিলাল উদ্দিন,রাজনগর সমাজকল্যাণ সমিতি ফ্রান্সের সভাপতি সেলিম ওয়াদা সেলু, বাঘিরঘাট ট্রাস্ট ফ্রান্সের সভাপতি আলতাফুর রহমান, সংগঠনের উপদেষ্টা সেলিম আহমদ, হাজি কাওসার আহমদ , সিলেট শাহজালাল স্পোটিং ক্লাবের সভাপতি ফয়সল উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, শিল্প সাহিত্য সংস্কৃতি ও মানবাধিকারের দেশ ফ্রান্সে গোলাপগঞ্জ উপজেলা স্পোর্টিং ক্লাব ফ্রান্সের এরকম পিঠা উৎসব ও সাংস্কৃতিক সন্ধ্যার মত ভিন্নধর্মী আয়োজন সত্যিই প্রসংশার দাবি রাখে।

বক্তারা দেশীয় সংস্কৃতিকে লালন করা এবং এখানে বেড়ে ওঠা প্রজন্মকে দেশীয় সংস্কৃতির সাথে পরিচয় করিয়ে দেয়ার জন্য ক্লাবের সদস্যবৃন্দ ও পৃষ্টপোষকদের ভূয়সী প্রশংসা করেন।

অনুষ্ঠানে পিঠা নিয়ে আসা অংশ গ্রহণকারী সকল মহিলাদেরকে সংগঠনের পক্ষ থেকে আকর্ষণীয় পুরস্কারে ভূষিত করা হয়।

দ্বিতীয় পর্বের অনুষ্ঠানে ফ্রান্সের স্থানীয় শিল্পীদের পরিবেশনায় জমকালো সংগীত পরিবেশন করা হয়।

এতে পুরো আয়োজনটি প্রবাসী বাংলাদেশী নারী-পুরুষ ও শিশুদের মধ্যে অত্যন্ত উপভোগ্য ছিল।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: