বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ১০ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

দিয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ে সোনামদ্দিন মোল্লা ও হাসনা বেগম উপবৃত্তি প্রদান




শাবুল আহমেদ, বিশেষ প্রতিনিধি :

মানিকগঞ্জ জেলাধীন হরিরামপুর উপজেলার কৃতিসন্তান প্যারিস ইয়ুথ কাউন্সিলর ও সলিডারিটি আঁজি ফ্রান্স (সাফ)’র প্রেসিডেন্ট বিশিষ্ট রাজনীতিক ও সমাজকর্মী নয়ন এনকে’র মা-বাবার নামে প্রতিষ্ঠিত ‘সোনামদ্দিন মোল্লা ও হাসনা বেগম’ উপবৃত্তি প্রদান করা হয়েছে।
বৃহস্পতিবার (১৩ জুলাই) হরিরামপুর উপজেলার দিয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের ৪০ জন শিক্ষার্থীর মাঝে এ উপবৃত্তি প্রদান করা হয়।
এ উপলক্ষে বিদ্যালয়ের হলরুমে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথি ছিলেন, উপবৃত্তি প্রদানের পৃষ্ঠপোষক ফ্রান্সপ্রবাসী বিশিষ্ট রাজনীতিক ও সমাজকর্মী নয়ন এনকে।
বিশেষ অতিথি ছিলেন বাদশা ফয়সাল ফাউন্ডেশনের ফাউন্ডার ফয়সাল আহমেদ সেতু, বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক স্বপন কুমার মন্ডল, মোঃ নজরুল ইসলাম, সহিদুল ইসলাম, দিয়াবাড়ী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মোঃ রবিউল ইসলাম কাজল, মোঃ লুৎফুর রহমান, চালা ইউনিয়ন পরিষদের সদস্য কবির হোসেন।


প্রতি বছর এই বৃত্তি প্রদান কার্যক্রম অব্যাহত থাকার প্রত্যয় ব্যক্ত করে প্রধান অতিথি নয়ন এনকে বলেন, এবং প্রতি বছর উপবৃত্তি প্রাপ্ত শিক্ষার্তীদের সংখ্যা বাড়ানো হবে।
শিক্ষার্থীদের পড়াশোনায় মনোযোগী করার লক্ষে উৎসাহ প্রদানের লক্ষ্যে মূলতঃ এই শিক্ষা সহায়তা কার্যক্রমের উদ্যোগ। আগামীতে প্রাথমিক বিদ্যালয়েও এই উদ্যোগ পরিচালিত হবে।
নয়ন এনকে বলেন, শিক্ষার উন্নয়ন তথা প্রসার প্রতিষ্ঠায় সরকারের পাশাপাশি আমাদের সবাইকে কাজ করা উচিত। তিনি বলেন, বাবা, মা জন্য তাদের জীবদ্দশায় আমরা যেন তাদের নামে ভালো কিছু করতে পারি। যাতে করে তারা যেন দেখে পারেন।
নয়ন এনকে এলাকার শিক্ষাক্ষেত্রে তিনি তার সার্বিক সহযোগিতা অব্যাহত থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করে বলেন, আমি যেখানেই থাকি মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের পাশে থেকে তাদের জন্য সর্বদা কাজ করে যাব।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: