রবিবার, ২৬ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

মুক্তি পেয়েছে আরিফ রানার ‘কাঁটাতার’ গানের মিউজিক ভিডিও




শাবুল আহমেদ, বিশেষ প্রতিনিধি :

মুক্তি পেয়েছে ফ্রান্সপ্রবাসী প্রখ্যাত বাংলাদেশি সঙ্গীত শিল্পী আরিফ রানার ‘কাঁটাতার’ শিরোনামে গানের মিউজিক ভিডিও। গানটির কথা, সুর-সঙ্গীত ও শিল্পী তিনি নিজেই। গানের কথার সঙ্গে মিল রেখে নির্মাণ করা হয়েছে ভিডিও।
শুক্রবার (১৪ জুলাই) বিকাল ৬ ঘটিকায় গানটি মুক্তি পেয়েছে শিল্পীর নিজস্ব ইউটিউব চ্যানেল ‘Arif Rana’-থেকে।
এ উপলক্ষে ঐদিন বিকাল ৩ টায় প্যারিসের স্টার্লিংগার্দ এলাকার একটি হলরুমে মিউজিক ভিডিওটির প্রিমিয়ার শো’র আয়োজন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রকাশ রায়, ফ্রান্স-বাংলাদেশ বিজনেস ফোরামের সাধারণ সম্পাদক সুব্রত ভট্টাচার্য শুভ, বিশিষ্ট কবি আবু জুবায়ের, কবি ও ছড়াকার লোকমান আহাম্মদ আপন, ফ্রান্স-বাংলা প্রেসক্লাবের সভাপতি দেবেশ বড়ুয়া, স্বরলিপি সাংস্কৃতিক শিল্পী গোষ্ঠীর সভাপতি এমদাদুল হক স্বপন, জয়ন্ত চক্রবর্তী, অনুভব চ্যাটার্জী, সঙ্গীত শিল্পী কুমকুম সৈয়দা, প্রতিদিনের বাংলাদেশ পত্রিকার ফ্রান্স প্রতিনিধি শাবুল আহমেদ, ইউরো-বাংলা প্রেসক্লাব ফ্রান্সের সভাপতি তাজ উদ্দিন ও সহসভাপতি নাজমুল হক প্রমুখ।
অনুভূতি প্রকাশ করতে গিয়ে কবি ও ছড়াকার লোকমান আহাম্মদ আপন বলেন, শেকড়সন্ধানি মানুষ আরিফ রানা মৌলিক গানের এক নিপুণ কারিগর। গুণী এই সংস্কৃতিজনের গানের কথামালা, সুর ও নির্মাণশৈলী দেখে আমি অভিভূত এবং মুগ্ধ। তিনি বলেন, কাঁটাতারমুক্ত হৃদয়, কাঁটাতারমুক্ত বিবেক এবং কাঁটাতারমুক্ত বিশ্ব ভাবনার এক অন্যরকম বার্তা ফুটে ওঠেছে তাঁর এ মিউজিক ভিডিওতে।


শিল্পী আরিফ রানা বলেন, সবসময় দর্শকদের ভালো কাজ উপহার দেয়ার চেষ্টা করি। অন্যসব কাজের চাইতে পটভূমি নির্ভর এ গান করাটা একটু চ্যালেঞ্জিং ছিল। আশা করি, দর্শকদের ভালো লাগবে।
তিনি বলেন, জীবনঘনিষ্ঠ এ গানে শেকড়ের পাশাপাশি ভিন্ন এক আবেগ, অনুভূতি আছে যা শুনলে এবং মিউজিক ভিডিও দেখলেই সবাই বুঝতে পারবেন।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: