শনিবার, ২২ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

বড়লেখায় ফ্রান্সপ্রবাসী কামরুলের ওপর হামলার ঘটনায় প্যারিসে প্রতিবাদ সভা




শাবুল আহমেদ, বিশেষ প্রতিনিধি

মৌলভীবাজার জেলার বড়লেখায় ফ্রান্সপ্রবাসী কামরুল হোসাইনের ওপর নৃশংস সন্ত্রাসী হামলার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি ও রেমিটেন্স যোদ্ধাদের দেশে নিশ্ছিদ্র নিরাপত্তা প্রদানের দাবিতে প্যারিসে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকালে ফ্রান্সে বসবাসরত বড়লেখাবাসীদের উদ্যোগে প্যারিসের নিকটবর্তী লাকর্নভের একটি রেস্টুরেন্টে এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

শহিদুল ইসলাম নানু’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিথি ছিলেন, কমিউনিটি ব্যক্তিত্ব মোদাব্বির হোসেন, বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য ও জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্স শাখার সাধারণ সম্পাদক মোঃ আলী হোসেন, কমিউনিটি ব্যক্তিত্ব সেলিম আহমেদ, স্বপন আহমেদ, বড়লেখা উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি ফয়জুল হক, বিয়ানীবাজার জনকল্যাণ ট্রাস্ট ফ্রান্সের কোষাধ্যক্ষ নাজিম আহমদ স্বপন, সমাজকর্মী
তারেক আহমদ, সেলিম মাহমুদ, নিয়াজ উদ্দিন, জসীমউদ্দীন ইয়াহিয়া, শাহাবুদ্দিন আহমেদ, সুমন আহমেদ, জুবায়ের আহমেদ ও ফাহিম আহমেদ প্রমুখ।

আব্দুল আজিজ সেলিম ও আসুক আহমদের যৌথ সঞ্চালনায় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মীর হোসাইন, জাহিদ হোসাইন, জাবের আহমেদ, মিসবাহ উদ্দিন, সাহেব চৌধুরী, উজ্জ্বল হোসেন, শিপন আহমেদ, রাসেল আহমেদ, জুয়েল আহমেদ, আব্দুল কাদির, আতিকুর সামাদ রুয়েল, রাজন নাথ, সালমান আহমেদ, শাহানুর চৌধুরী,
আহমেদ রাফি, আসলাম উদ্দিন, আজিম উদ্দিন, জাফর আহমেদ, জাবেদ আহমেদ, ইকবাল হোসেন, শাহিন আহমদ, রুমেল আহমেদ, আব্দুল মোহিত রাজ্য, আতিকুর রহমানসহ আরো অনেকে।

প্রবাসী সূরক্ষা আইন চালুর দাবি জানিয়ে সভায় বক্তারা বলেন, ‘প্রবাসী রেমিট্যান্স যোদ্ধারা দিনরাত কঠোর পরিশ্রম করে দেশের অর্থনৈতিক চাকা সচল রাখলেও দেশে গেলে তাদেরকে নানান রকম হয়রানি ও হামলার শিকার হতে হয়।
দুঃখজনক এসব ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে সেদিকে খেয়াল রেখে প্রবাসীদের নিশ্ছিদ্র নিরাপত্তা প্রদানে জনপ্রতিনিধি ও প্রশাসনকে আরো বেশি দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।’
এছাড়া কামরুল হোসাইনের ওপর হামলার ঘটনায় জড়িত সন্ত্রাসীদের অনতিবিলম্বে গ্রেফতারপূর্বক আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।

উল্লেখ্য, গত ১৬ সেপ্টেম্বর, শনিবার রাত নয়টার দিকে বড়লেখা পৌরশহরের উত্তর চৌমুহনী এলাকায় সন্ত্রাসীদের হামলার শিকার হন ফ্রান্সপ্রবাসী কামরুল হোসাইন। তিনি বড়লেখা পৌরসভার মহুবন্দ এলাকার আজমল হোসেনের ছেলে। এই ঘটনায় আহত কামরুল হোসাইনের বড়ভাই আব্দুল কুদ্দুছ বাদি হয়ে বড়লেখা থানায় একটি মামলা করেন।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: