মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ১ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

ফ্রান্সে বাংলাদেশি অ্যাসোসিয়েশন ফোরামে নিবন্ধনের আহবান




নিজস্ব প্রতিবেদক

ফ্রান্সে বাংলাদেশি অ্যাসোসিয়েশন ফোরাম-২০২৩ এর আয়োজন করা হয়েছে। স্থানীয় সহযোগীদের সমর্থন করা, নাগরিক সম্পৃক্ততাকে উৎসাহিত করার পাশাপাশি সকল সম্প্রদায়ের প্রতি সংহতি প্রচারের কার্যকর উপায় নিয়ে আগামী ২২ অক্টোবর, রবিবার প্যারিসের রিপাবলিক চত্বরে এ ফোরাম অনুষ্ঠিত হবে।
সলিডারিতে আজি ফ্রান্স (সাফ)’র উদ্যোগে আয়োজিত এ ফোরাম দুপুর ১ টা থেকে বিকাল ৭ ঘটিকা পর্যন্ত চলবে।
সাফ’র প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট নয়ন এনকে বলেন, স্থানীয় ও প্রবাসীদের সাথে কাজ করে এমন বিভিন্ন অলাভজনক সংস্থাগুলিকে আরো বেশি করে তুলে ধরার জন্য আমাদের এ উদ্যোগের মূল ভাবনা। তিনি বলেন, মূলতঃ অ্যাসোসিয়েশনগুলির কার্যক্রম দৃশ্যমান করার পাশাপাশি তাদের নতুন সদস্য এবং স্বেচ্ছাসেবক নিয়োগে সহায়ক ভূমিকা পালন করবে এ আয়োজন । এছাড়া বিস্তৃত অ্যাসোসিয়েশনগুলিকে একত্রিত করে, এই ফোরামটি অভিবাসী সম্প্রদায়ের মধ্যে সংযোগ তৈরি করার একটি সেতুবন্ধন তৈরি হিসেবে কাজ করবে৷ একইসাথে এটি প্রবাসীদের স্বেচ্ছাসেবী কার্যক্রমে জড়িত হতে এবং স্থানীয় জীবনে আরও অংশগ্রহণ করতে উৎসাহিত করার সুযোগ পাবে।
নয়ন এনকে আরো বলেন, আয়োজিত ফোরামের মাধ্যমে অ্যাসোসিয়েশনগুলিকে তাদের মিশন, কার্যক্রম, প্রকল্প এবং প্রয়োজনগুলি সাধারণ জনগণের কাছে উপস্থাপন করার সুযোগ দেয়ার পাশাপাশি এটি প্রবাসীদের স্থানীয় সমস্যাগুলি আরও ভালভাবে বুঝতে এবং সমাধানের উপায় খুঁজে পেতে সহায়তা করে থাকবে।
তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, স্থানীয় চ্যালেঞ্জ এবং সুযোগগুলি উন্মোচন করার মাধ্যমে অ্যাসোসিয়েশনের এই ফোরামটি সংহতি, মানবতা, পরিবেশ, স্বাস্থ্য, শিক্ষা ও সংস্কৃতি ইত্যাদির মতো গুরুত্বপূর্ণ বিষয়ে সচেতনতা বাড়াতে আরো কার্যকর ভূমিকা রাখবে।

অনুষ্ঠেয় এ ফোরামে অংশগ্রহণের জন্য বাংলাদেশি এসোসিয়েশনগুলোর নাম নিবন্ধনের জন্য আগামী ২০ অক্টোবরের মধ্যে নিচের লিংকে প্রবেশ করে ফরম পুরণ করার আহবান জানিয়েছেন নয়ন এনকে।
https://forms.gle/ioDMjDog26wvNYZ99

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: