সোমবার, ১৭ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ দূতাবাস প্যারিসে ‘শেখ রাসেল দিবস’ উদযাপন




শাবুল আহমেদ, প্যারিস (ফ্রান্স)

প্যারিসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৬০তম জন্মদিন উদযাপন করা হয়েছে।
এ উপলক্ষে বাংলাদেশ দূতাবাস ফ্রান্সের উদ্যোগে বুধবার (১৮ অক্টোবর) সন্ধ্যায় প্যারিসে অবস্থিত দূতাবাসের হলরুমে এক আলোচনা সভা, কেক কাটা, শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শেখ রাসেলের উপর নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শনী ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
দূতাবাসের মিশন উপ প্রধান কাজী এহসানুল হকের সভাপতিত্বে ও দূতালয় প্রধান ওয়ালিদ বিন কাশেমের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, ফ্রান্স আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সোহরাব মৃধা ও দিলওয়ার হোসেন কয়েছ।


দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর মোঃ মিজানুর রহমান ও দ্বিতীয় সচিব শারহাদ শাকিল। এসময় উপস্থিত ছিলেন, দূতাবাসের প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মিজানুর রহমানসহ দূতাবাসের কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ফ্রান্স আওয়ামী লীগের উপদেষ্টা অবনী দাস গোপাল, সহ-সভাপতি মনজুরুল হাসান সেলিম, সৈয়দ ইকবাল হাসমী, মোতালেব খান, নূরুল হক ভূঁইয়া, আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্মীয় উপকমিটির সদস্য মোহাম্মদ আলী হোসেন, ফ্রান্স আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ হায়দার, ফয়সাল উদ্দিন, মাসুদ হায়দার, ধর্মীয় বিষয়ক সম্পাদক সালেহ আহমেদ, বিজ্ঞান বিষয়ক সম্পাদক নাসির আহমেদ, কালচারাল সম্পাদক রিপন দেবনাথ, স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক আলী আহমদ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক তারিকুল ইসলাম, প্যারিস মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজমল হোসেন,
সদস্য হাসেম ভূঁইয়া, আকবর হোসেন, চৌধুরী মারুফ অমিত ও আতিক হাসান প্রমুখ।
এছাড়া ফ্রান্সপ্রবাসী বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: