বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

গ্লোবাল জানালাবাদ এসোসিয়েশন ফ্রান্সের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত




তাইজুল ফয়েজ, ফ্রান্স থেকে:
গ্লোবাল জানালাবাদ এসোসিয়েশন ফ্রান্সের উদ্যোগে
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয় গতকাল ২৬ ফেব্রুয়ারী সোমবার সন্ধ্যায় শাহজালাল মিলনায়তনে সংগঠনের সভাপতি ফয়ছল উদ্দিন এর সভাপতিত্বে সাংবাদিক মারুফ চৌধুরী অমিত এর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক সাংবাদিক মিজানুর রহমান।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ এসোসিয়েশন এর সভাপতি,সংগঠনের প্রধান উপদেষ্টা চৌধুরী সালেহ আহমদ , বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা মোহাম্মদ নূর খান,তাইজুল ফয়েজ, সিনিয়র সহ সভাপতি আব্দুল বাছিত,সহ-সভাপতি সুমন আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক শাহেদ আহমদ,সাংগঠনিক সম্পাদক নজমুল হোসাইন,সাদিকুর রহমান,আব্দুল হাসিম, মোস্তাফিজুর রহমান তারেক।
অন্যান্যদের মধো উপস্থিত ছিলেন শাহ জাহান কবির লিটন,হাফিজ জিল্লুর রহমান,কারী রুবেল আহমদ,ছাইফুল ইসলাম,মাসুম আহমদ,খোকন আহমেদ,নজরুল ইসলাম প্রমূখ্য।
আলোচনা সভায় শহীদদের প্রতি দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয় এবং ভাষা শহীদদের রুহের আত্মার মাগফেরাত কামনা করা হয়।
বক্তারা বলেন গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন বহির্বিশ্বাস যে সারা জাগিয়েছে তার দ্বারা অব্যাহত থাকলে আমরা দেশ ও জাতির জন্য ভালো কিছু করতে পারবো। গ্লোবাল জালালাবাদ ফ্রান্সের সকলের সহযোগিতা অব্যাহত থাকলে আমরা প্রবাসীদের কল্যাণের পাশাপাশি, বাংলাদেশের অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারবো।
সংগঠনের মানবিক কার্যক্রমের অংশ হিসেবে বাংলাদেশে একজন অসহায় মানুষের ঘর নির্মাণের জন্য কিছু আর্থিক অনুদান প্রদান করা হয়।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: