বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

Sex Cams

আমেরিকা করোনামূক্ত হতে বিলম্ব হবে যে কারণে




এমদাদ চৌধুরী দীপু, নিউইয়র্কঃ
দশদিন আগে কেন্টাকী অঙ্গরাজ্যে মৃত্যু ছিল মাত্র চার জন,আক্রান্ত ছিল ১২৪জন। আজ সেখানে মৃতের সংখ্যা ৪০জন আর আক্রান্ত রোগীর সংখ্যা ৯১৭ জন। অন্তত আরো ২৫টি অঙ্গরাজ্য রয়েছে এ রকম পরিস্থিতি। যে গুলোতে করোনার ক্রম বিস্তার লাভ করছে, বেড়েই চলেছে আক্রান্ত এবং মৃতের সংখ্যা। এদিকে পুরো আমেরিকায় আরোগ্য লাভকারীর সংখ্যা ১৪,৮২৫ এর উপরে। একদিকে কিছু রাজ্যে নাজুক অবস্থা আর একদিকে বেশীর ভাগ রাজ্যে উধ্বমুখী পরিস্থিতি বিরাজ করছে। দেশটির সামগ্রিক পরিস্থিতি বিশ্লেষনে সকল মহল মনে করেন এটি একটি দীর্ঘমেয়াদী সমস্যায় রুপ নিচ্ছে। করোনা সুড়ঙ্গের প্রথম ভাগ দেখা যাচ্ছে,তবে দেখা যাচ্ছেনা শেষ অংশ।
(প্রতিবেদনে ব্যবহার করা হয়েছে প্রতিবেদকের ফাইল ছবি)
আমেরিকায় এখন রোগীর সংখ্যা ৩,১১,০০০-এর উপরে। আর মারা যাওয়ার সংখ্যা ৮,৪০০ এর উপরে। গতকাল রোগী ছিল ২,৭৭,হাজার এর উপরে। মৃত্যু ছিল ৭৩৯২জন।
নিউইয়র্কে রোগীর সংখ্যা এখন ১,১৪,০০০ এর উপরে। যা গতকাল ছিল ১০৩,০০০এর উপরে। মারা গেছেন ৩৫৬৫ এর উপরে। যা গতকাল ছিল ৩২১৮জন।
শীর্ষ আক্রান্ত অঙ্গরাজ্যঃ
শীর্ষ আক্রান্ত অঙ্গরাজ্যের মধ্যে আক্রান্ত এবং মৃত্যুর চিত্র যথাক্রমে নিউজার্সীতে আক্রান্ত ৩৪১২৪জন,মৃত্যু ৮৪৬জন।কেলিফোর্নিয়ায়,১৩,৬৪৯জন, মৃত্যু ৩১৯জন।মিশিগানে,১৪,২২৫জন,মৃত্যু ৫৪০,ওয়াশিংটনে ৭৫৯১জন, মারা গেছেন ৩১৪জন।
করোনায় কম আক্রান্ত এবং মাঝামাঝি অবস্থানে যে সব অঙ্গরাজ্যঃ
করোনা ভাইরাস যে সব রাজ্যে এখনো ভয়াবহতা ছড়ায়নি সে সব রাজ্যেও চিত্র হচ্ছে ভার্জিনিয়া অঙ্গরাজ্যে আক্রান্ত ২৪০৭জন,মারা গেছেন ৫২জন,সাউথডাকুটা অঙ্গরাজ্যে আক্রান্ত ২১২জন,মারা গেছেন ২জন। ওয়েস্ট ভার্জিনিয়া অঙ্গরাজ্যে আক্রান্ত ২৮২জন মারা গেছেন ২জন। নর্থডাকুটা অঙ্গরাজ্যে আক্রান্ত ১৮৬জন,মারা গেছেন ৩জন।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: