সোমবার, ৫ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

খাদ্য ও বিনামূল্যে কবরসহ দাফন সহায়তা দিবে জালালালাবাদ এ্যাসোসিয়েশন অব আমেরিকা




এমদাদ চৌধুরী দীপু, নিউইয়র্কঃ

যুক্তরাষ্ট্রে বসবাসরত বিভাগের অসহায়
বা অসামর্থবান মানুষের সাহায্যার্থে এগিয়ে এসেছে জালালালাবাদ এ্যাসোসিয়েশন অব আমেরিকা ।বিশ্বব্যাপী করোনা মহামারির ক্রান্তিকালে যুক্তরাষ্ট্রে বসবাসরত সিলেট বিভাগের অসামর্থবান মানুষদের মানবিক সাহায্য প্রদানে বেশ কিছু সিদ্ধান্ত নেয়া হয়েছে।

গত ১১ এপ্রিল শনিবার রাতে, সংগঠনের সভাপতি মইনুল হক চৌধুরী হেলালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী শেফাজের পরিচালনায় অনুষ্ঠিত টেলিকনফারেন্সের মাধ্যমে জালালাবাদ এ্যাসোসিয়েশনের এক সভা অনুষ্ঠিত হয়।
সভায় সিলেট বিভাগের অসামর্থবান পরিবারের মানুষের লাশ দাফনের জন্য বিনামূল্যে কবর প্রদান করা হবে। এছাড়া ফিনাউরেল খরছের জন্য সাধ্যমতো আর্থিক সহায়তা প্রদান করার সিদ্ধান্ত গৃহিত হয়েছে।
সভায় সিন্ধান্ত হয়, করোনা দুর্যোগকালে জালালাবাদ এসোসিয়েশন সাধ্যানুযায়ী যুক্তরাষ্ট্রস্থ সিলেট বিভাগবাসীদের পাশে থাকবে। সভায় বলা হয় সিলেট বিভাগের কোন প্রবাসী যদি টাকার অভাবে মৃত ব্যক্তির দাফন কাফনে অসুবিধা হয় তাদরকে সহায়তা করবে জালালাবাদ এসোসিয়েশন ।যুক্তরাষ্ট্রে বসবাসরত সিলেট বিভাগের কোন ব্যক্তি যদি বৈধ কাগজ পত্রের জন্য সরকারী সাহায্য না পেয়ে থাকেন তাহলে জালালাবাদ এসোসিয়েশ নের সাথে যোগাযোগ করতে বলা হয়েছে। আনএমপ্লয়মেন্ট অ্যাপ্লাই করতে অসুবিধা হলে জালালাবাদ এ্যাসোসিয়েশনের সহযোগীতা নিতে পারবেন। এ বিষয়ে সংগঠনের পক্ষে প্রয়োজনীয় সহযোগীতা করবেন সংগঠনের কর্মকর্তা রোকন হাকিম (ফোন নাম্বার (917) 362- 2442 এবং মান্না মুনতাসির ফোন নাম্বার (929) 332-9125) এর সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে ।এছাড়া কবর এবং অন্যান্য যেকোন সাহায্য সহযোগীতার জন্য সংগঠনের সভাপতি মইনুল হক চৌধুরী হেলাল ফোন নাম্বার (860) 938- 6718 , সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী শেফাজ ফোন নাম্বার (917) 622-7776 এবং কোষাধ্যক্ষ মইনুল ইসলাম ফোন নাম্বার (917) 535-4131 এর সাথে অথবা জালালাবাদ এসোসিয়েশন এর যে কোন কর্মকর্তার সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে ।

সভায় সংগঠনের প্রাক্তন সভাপতি ও বাংলাদেশ সোসাইটির সভাপতি আলহাজ্ব কামাল আহমদ, সুনামগন্জ সমিতির উপদেষ্টা আলহাজ্ব গিয়াস উদ্দিন , সিলেট সদর সমিতির সভাপতি দেওয়ান শাহেদ চৌধুরীর বড়ভাই দেওয়ান আজমল চৌধুরী , জালালাবাদ এসোসিয়েশন এর প্রাক্তন সাহিত্য সম্পাদক ফখর উদ্দিনের পিতা আব্দুল খালিক ,জালালাবাদ এসোসিয়েশন এর প্রাক্তন নির্বাচন কমিশনার প্রফেসর আব্দুর রব, প্রাক্তন সহ সভাপতি শাহ আলাউদ্দিন এবং প্রাক্তন সহ সভাপতি মালেক আহমদ খানের মাতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয় । সভায় বাংলাদেশ সোসাইটির সদস্য বাকের আজাদসহ করোনাভাইরাসে কমিউনিটির শতাধিক মানুষের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকাহত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।সভায় জালালাবাদ এসোসিয়েশন এর আজীবন সদস্য মইনুজ্জামান চৌধুরী , সৈয়দ ইলিয়াস খছরু, বাংলাদেশ সোসাইটির ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান আব্দুল আজিজ সহ যারা অসুসস্থ সকলের দ্রুত আরোগ্য কামনা করা হয়।

টেলিকনফারেন্সে সভায় অংশগ্রহণ করেন, সহ- সভাপতি আহবব চৌধুরী খোকন, জুসেফ চৌধুরী , শফি উদ্দিন তালুকদার ,মনজুর চৌধুরী জগলুল, সহ সাধারণ সম্পাদক লোকমান হোসেন ,কোষাধ্যক্ষ মইনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মানিক আহমদ, প্রচার ও দপ্তর সম্পাদক বুরহান উদ্দিন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক শরিফুল হক মনজু, ক্রীড়া সম্পাদক শাহিন কামালী, সমাজকল্যাণ সম্পাদক জামিল আনসারী , আইন ও আন্তর্জাতিক সম্পাদক শামীম আহমদ মনির, মহিলা সম্পদিকা সুতিপা চৌধুরী , কার্যকরী সদস্য হেলিম উদ্দিন, মান্না মুনতাসির, রোকন হাকিম ও মিজানুর রহমান।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: