শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

Sex Cams

লকডাউনের মাঝেই কাশ্মীরে সেনা অভিযান, ২১ স্বাধীনতাকামী নিহত




করোনা ভাইরাস মোকাবেলায় জারি করা লকডাউনের মধ্যেই ভারতশাসিত কাশ্মীরে সেনা অভিযান চালানো হচ্ছে। শনিবার এই অভিযানে অন্তত ২১ স্বাধীনতাকামী নিহত হয়েছেন। পিটিআইর বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে ভারতের বিখ্যাত গণমাধ্যম দ্য হিন্দু।

প্রতিবেদনে জানানো হয়, শনিবার ভোরে কাশ্মীরের নিয়ন্ত্রণরেখার কাছে সেনা ও ‘সন্ত্রাসবাদীর’ মধ্যে গুলির লড়াই শুরু হয়। পুলওয়ামা জেলায় অবন্তীপোরার গোরিপোরা এলাকায় সেনাবাহিনীর গুলিতে তিন ‘সন্ত্রাসবাদী’ নিহত হয়েছে।

এর আগে দক্ষিণ কাশ্মীরের বিজবিহারার আরওয়ানিতে শুক্রবার দুই ‘সন্ত্রাসবাদীকে’ হত্যা করে নিরাপত্তা বাহিনী। নিহত ‘সন্ত্রাসবাদীরা’ এক পুলিশ কর্মীকে অপহরণ করেছিল। শুক্রবার পিটিআইর বরাত দিয়ে দ্য হিন্দুর প্রতিবেদনে বলা হয়েছিল, লকডাউনের মধ্যে কাশ্মীরে সেনা অভিযানে অন্তত ১৮ ‘সন্ত্রাসী’ নিহত হয়।

প্রসঙ্গত কাশ্মীরের স্বাধীনতাকামীদের ভারত সরকার ও দেশটির গণমাধ্যম ‘সন্ত্রাসী ও জঙ্গি’ বলে উল্লেখ করে থাকে। কাশ্মীরের স্বাধীনতাকামীরা দীর্ঘদিন ধরে স্বশাসন ও স্বাধীনতার জন্য সংগ্রাম করে আসছে।

পিটিআইর প্রতিবেদনে এক সরকারি কর্মকর্তার বরাত দিয়ে আরও বলা হয়, চলতি বছরে কাশ্মীরে সেনা অভিযানে এখন পর্যন্ত ৫০ ‘সন্ত্রাসী’ নিহত হয়েছেন। একই সময়ে নিরাপত্তা বাহিনীর ১৭ সদস্যও প্রাণ হারিয়েছে।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: