বুধবার, ২৯ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ

Sex Cams

শীঘ্রই খুলছে কাবা ও মসজিদে নববী : ইমাম ড. সুদাইসের আশ্বাস




সউদী আরব সরকারের মক্কা ও মদিনা বিষয়ক অধিদফতরের প্রেসিডেন্ট এবং মসজিদুল হারামের খতিব শাইখ ড. আবদুর রহমান সুদাইস বলেছেন, খুব শীঘ্রই মক্কা ও মদিনার দুই পবিত্র মসজিদ খুলে দেয়া হচ্ছে এবং মুছল্লীদের জমায়েতপূর্ণ পরিবেশ আমরা পুনরায় ফিরে পাব ইনশাআল্রাহ।–সউদী গেজেট

বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত এবং সরকারী সামাজিক যোগাযোগ মাধ্যম অ্যাকাউন্টে পোস্ট করা একটি ভিডিওতে শেখ আল-সুদাইস বলেছেন, আল্লাহ চাহেতো এমন দিনগুলো অচিরেই আসবে, যখন মুসলিম উম্মাহর কোনো দুঃখ থাকবে না এবং আমরা দুটি পবিত্র মসজিদে তাওয়াফের জন্য ফিরে আসব। তিনি বলেন, মানুষ কখন সা’ই করবে (সাফা ও মারওয়া পাহাড়ের মধ্যে পরিভ্রমণ করার রীতি) এবং মসজিদে নববীতে সালাত আদায় করে নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে সালাম জানাবে।
তিনি বলেন, সউদী সরকারও চান সেই দিনটি অচিরেই ফিরে আসুক। সেজন্য সবাইকে স্বাস্থবিধি মেনে সতর্কতা অবলম্বন করে চলতে হবে।
তিনি গতকাল মঙ্গলবার হারাম শরীফে করোনাভাইরাসের সংক্রমণ আছে কিনা তা মাপার জন্য সংস্থাপিত তাপমাত্রা মাপার ক্যামেরা/যন্ত্র সঠিকভাবে স্ক্যান করতে পারছে কিনা তা পরিদর্শনে এসে এসব কথা বলেন।

প্রাণঘাতি করোনাভাইরাস মহামারীর কারণে উদ্ভূত পরিস্থিতিতে মক্কা ও মদিনার বিভিন্ন মসজিদ বন্ধ করে দেয়া হয়েছিল। শায়খ সুদাইস আরও জানান, আল্লাহর হুকুমে আল হারামাইনিশ শারিফাইনে অচিরেই আগের সেই প্রাণবন্ত পরিবেশ ফিরে আসবে। এই লক্ষ্যে সউদী আরব সরকার একটি স্বচ্ছ ও স্বাস্থ্যকর পরিবেশ তৈরিতে ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করেছে।

তিনি আল্লাহর শুকরিয়া আদায় করে বলেন, আমরা দরজা থেকে পবিত্র মসজিদের ভিতরে স্ক্যান করে এমন ক্যামেরা ডিভাইস চালু করেছি, যদি কোনও ব্যক্তির অসুস্থ হওয়ার আশংকা থাকে, তবে এটি এই ডিভাইসে প্রদর্শিত হবে। এই মাসের শুরুর দিকে মদীনার নবীর মসজিদে অনুরূপ ক্যামেরা স্থাপন করা হয়েছিল বলেও তিনি উল্লেখ করেন।

 

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: