শনিবার, ২ জুলাই ২০২২ খ্রীষ্টাব্দ | ১৮ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ

তামাক শিল্প বন্ধের অনুরোধ একটা ‘প্রেসক্রিপশন’: শিল্পমন্ত্রী




বাংলা টেলিগ্রাম ডেস্কঃ

তিনি বলেছেন, কোভিড-১৯ মুহূর্তে তামাক জাতীয় পণ্য বেশী ক্ষতি করছ। তাই এটিকে ওধুষের ব্যবস্থাপত্র হিসেবে নেওয়া যায়। এবিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক করে সিদ্ধান্ত নেওয়া হবে।

বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ে ‘বাণিজ্য সহায়ক পরামর্শক কমিটির ৭ম সভা ‘ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

তবে মন্ত্রীর বক্তব্যের পর দুপুরে শিল্প মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিবৃতিতে সামগ্রিক বিবেচনায় স্বাস্থ্যবিধি মেনে তামাক শিল্প চালু রাখার পক্ষে যুক্তি তুলে ধরা হয়।

কোভিড-১৯ আক্রান্ত হলে ধূমপায়ীদের মৃত্যুর ঝুঁকি বেশি বলে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে উদ্ধৃত করে এই মহামারীকালে দেশে তামাক উৎপাদন, সরবরাহ, বিপণন সাময়িকভাবে বন্ধ করতে মঙ্গলবার শিল্প মন্ত্রণালয়কে অনুরোধ করে স্বাস্থ্য মন্ত্রণালয়।

এবিষয়ে জানতে চাইলে শিল্পমন্ত্রী বলেন, “যেহেতু আজকের পরিস্থতিতে কোভিড-১৯ দিস ইজ অলসো অ্যা প্রেসক্রিপশন ইউ ক্যান টেইক ইট।এটা এখন একটা ওষুধের প্রেসক্রিপশন এটা আরো ক্ষতি করে এই মুহুর্তে কোভিড-১৯ এ তামাক জাতীয় পণ্য ব্যবহার করা।

“তাই কথাটা হচ্ছে সরবরাহ বিপণন সাময়িক বন্ধের নির্দেশনা। সেটা সময় হোক আমরা পড়ে বসে সিদ্ধান্ত নেবো। বাণিজ্য মন্ত্রণালয়সহ কনসার্ন সবাই মিলে রিভিও করে সিদ্ধান্ত নেব।”

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: