বুধবার, ৭ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

৬০ দিনের চিত্রঃ যুক্তরাষ্ট্রে প্রতিঘন্টায় মৃত্যু ৭০জনের




এমদাদ চৌধুরী দীপু, নিউইয়র্ক:

যুক্তরাস্ট্রে গত ৬০ দিনে গড়ে প্রতিদিন ১৬শ ৫০জনের উপরে মৃত্যু হয়েছে,প্রতি ঘন্টায় মৃত্যু হয়েছে ৭০জনের। গত ২৬ মার্চ থেকে ২ মে পর্যন্ত একলাখ লোকের মৃত্যু হয়েছে ওয়াল্ডোমেটারের তথ্যমতে। ৭৩৫ জনের মৃত্যু হয়েছে গত ২৪ ঘন্টায় যা ২৬ মার্চ এর আগের চিত্র। বর্তমানে মৃতের সংখ্যা ১০০ হাজার ৫শ৪০ জন। বা একলাখ ৫৪০জন। শনাক্ত ১৭লাখ ২৫ হাজারের উপরে। নতুন করে শনাক্ত ২০ হাজারের উপরে। এদিকে একদিনে ১৪ হাজার সুস্থ হয়েছেন,মোট সুস্থ হওয়ার সংখ্যা ৪লাখ ৭৮ হাজারের উপরে।
নিউইয়র্কে সামগ্রিক পরিস্থিতি উন্নতির ধারায় রয়েছে। ২৪ ঘন্টায় মারা গেছেন মাত্র ১০৬জন,শনাক্ত হয়েছেন ১১শ জন । নানা সংখ্যায় বেশীরভাগ রাজ্যে মৃত্যু অব্যাহত রয়েছে। এখনো নিয়ন্ত্রনে নেই যুক্তরাস্ট্রের করোনা পরিস্থিতি। বেশী মৃত্যু নিউজার্সী,এ্যালিনইস,ম্যাসাচুসেট,ম্যারিল্যান্ড অঙ্গরাজ্যে। ওয়াল্ডোমেটারের তথ্য অনুযায়ী নিউইয়র্কে মোট শনাক্ত প্রায় ৩লাখ ৭৩ হাজারেরউপরে, মোট মৃত্যু ২৯ হাজার ৪১৫জন। সুস্থ ৭০ হাজারের উপরে।
যুক্তরাস্ট্রে মৃত্যু একলাখ অতিক্রম করার কারনে ২৬মার্চ মঙ্গলবার করোনা মেমোরিয়াল ডের ইতিহাসকে কিভাবে স্মরন করা হবে সেটি দেখার বিষয়। মেমোরিয়াল ডের পরে আরো এক মেমোরিয়াল ডের ইতিহাস সৃস্টি হলো যুক্তরাস্ট্রে একটি অদৃশ্য ভাইরাস একলাখ মানুষের জীবন কেড়ে নিল,আরো কত প্রাণ এর বিনিময়ে এই ভাইরাস যুক্তরাস্ট্র থেকে বিদায় নিবে এ ব্যাপাওে কোন জবাব নেই কারো কাছে।।
এদিকে শুরু থেকে ওয়াল্ডোমেটারের তথ্য সরবরাহ করছে বিশ্বের সব গণমাধ্যম। তবে জনহকিং ইউনিভার্সিটির তথ্য দিচ্ছে অনেক গণমাধ্যম। যুক্তরাস্ট্র জনহকিং অনুস্মরন করলে একলাখ মৃত্যুর ঘোষনার জন্য আরো ২/১ুদিন অপেক্ষা করতে হবে হয়তো।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: