রবিবার, ২৬ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ

Sex Cams

ফ্রান্সে আবারও আগুনে পুড়লো গীর্জা




নিজস্ব প্রতিবেদক:

ফ্রান্সের প্যারিসের বিখ্যাত নটরডেম ক্যাথেড্রল আগুনে পুড়ে ধ্বংস হওয়ার প্রায় দেড় বছর পর আজ ১৮ জুলাই আবারও আগুনে পুড়লো ফ্রান্সের ক্যাথেড্রল বা খ্রিস্টানদের ধর্মীয় গির্জা ।

শনিবার সকাল সাড়ে সাতটায় ফ্রান্সের পশ্চিমের Nantes শহরে অবস্থিত প্রায় ৫ শত বছরের পুরোনো Nantes ক্যাথেড্রলে আগুন লাগে । ভেতরে অনেকটা ক্ষতিগ্রস্ত হয় ।

পরে ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট একযোগে আগুন নিয়ন্ত্রণে আনে ।

ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ বলছে আগুন লাগলেও তা নটরডেম ক্যাথেড্রলের মতো ছড়াতে পারেনি । এতে খুব বেশি ক্ষয়ক্ষতি হয়নি । এই Nantes cathedral ফরাসিদের কাছে Saint-Pierre-et-Saint-Paul Cathedral নামেও বেশ পরিচিত ও বিখ্যাত । এই খ্রিস্টান গির্জাটি নির্মান কাজ শুরু হয় ১৪৩৪ সালে , তার পর নানান কারণে গির্জাটির নির্মাণ কাজ দীর্ঘায়িত হয় এবং ১৮৯১ সালে তা সমাপ্ত হয় ।

এই Nantes cathedral টি দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ১৯৪৪ সালে জার্মানির হিটলার বাহিনীর হাতে ক্ষতিগ্রস্থ হয় এবং ১৯৭২ সালেও আগুনে ক্ষতিগ্রস্থ হয় । দীর্ঘ ৪৮ বছর পর আজ ১৮ জুলাই আবারও তাতে আগুন লাগে ।

এ ব্যাপারের ফ্রান্স প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখো এবং প্রধানমন্ত্রী জিন কাসটেক্স পৃথক টুইট বিবৃতি দিয়েছেন । এবং বলেছেন এই Nantes cathedral এর আগুনের ঘটনার সঠিক তদন্ত হবে । যদি তা পরিকল্পতি হয় তবে তাদের আইনের আওতায় আনা হবে । ফ্রান্স পুলিশ বলেছে তারা এই আগুনের ঘটনার তদন্ত শুরু করেছেন ।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: