বুধবার, ১৭ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

ইতালীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন




মিনহাজ হোসেন, ইতালী থেকেঃ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ ফজিলাতুন্নেছা মুজিবের প্রথম সন্তান শেখ হাসিনা ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জন্মগ্রহণ করেন। দেশে-বিদেশে নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি উদযাপিত হয়েছে। স্বাধীন বাংলাদেশে ’৭৫ পরবর্তী সময়ে ইতিহাসের সবচেয়ে সফল রাষ্ট্রনায়ক, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন যথাযোগ্য মর্যাদার সাথে উদযাপন করেছে ইতালী আওয়ামী লীগ।

পহেলা অক্টোবর বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানী রোমের তরপিনাত্তারাস্থ রসই রেস্টুরেন্টের হলরুমে বর্ণাঢ্য আয়োজনে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন ইতালী আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুর রউফ ফকির, যুগ্ন সাধারণ সম্পাদক সোয়েব দেওয়ানের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতালী আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন, এসময় বক্তব্য রাখেন ইতালী আওয়ামীলীগের সহ সভাপতি মোঃ শাহ আলম, প্রথম যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ আলমগীর হোসেন, যুগ্ন সাধারণ সম্পাদক আফতাব বেপারী, সাংগঠনিক সম্পাদক দীন মোহাম্মদ, কোষাধ্যক্ষ হাজী আইয়ুব আলী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক শাজাহান মুন্সী লাবু, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহে আলম শ্যামল, সদস্য সোহেল খান, যুবলীগ ইতালি শাখার ভারপ্রাপ্ত সভাপতি উজ্জল মৃধা, শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মঞ্জুর আহমেদ মঞ্জু, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইকবাল ঢালী, আওয়ামী সাংস্কৃতিক ফোরাম (আসাফো) সভাপতি আলী আজম, বক্তারা বলেনঃ বৈশ্বিক করোনা মহামারী সংকটকালে শেখ হাসিনার নেয়া নানা পদক্ষেপ আন্তর্জাতিক মহলে প্রশংসিত। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতেই গড়ে তোলা সম্ভব। তাই ইতালী আওয়ামীলীগ প্রবাসে থেকেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কাজ করে যাবে।

এসময় আরো উপস্থিত ছিলেন ইতালী আওয়ামীলীগের সহ সভাপতি মাইনুদ্দিন লিটন, সদস্য দিদারুল আবেদিন, নান্নু ফকির, সবুজ জামান, আওয়ামী নেতা ফজলুল হক ভুট্টো, আবুল বাশার মালত, আফসার বেপারী, আব্দুর রহমান, যুবলীগ ইতালি শাখার সদস্য রফিক বেপারী,আওয়ামী সাংস্কৃতিক ফোরামের সাধারণ সম্পাদক রনি আহম্মেদ, যুবনেতা সামস সুমন মৃধা, মোহাম্মদ লিটন, রাসেল মৃধা, ইমরুল কায়েছ, মুহিব হাসান, ছাত্রনেতা মোহাম্মদ শাহীন সহ মুজিব আদর্শের আওয়ামী বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী।

শুরুতেই পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন ইতালী আওয়ামীলীগের সদস্য ভুলু ছৈয়াল, পরে বঙ্গবন্ধু পরিবার জাতীয় চার নেতাসহ নিহত সকল শহীদদের স্বরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয় এবং ইতালী আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোজাফফর হোসেন বাবুলের মায়ের মৃত্যুতে শোক ও সমবেদনা জানানো হয়।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু, সুস্থতা ও বঙ্গবন্ধু পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: