শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

Sex Cams

অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের জরুরী সাধারণ সভা অনুষ্ঠিত




ফরিদ আহমেদ পাটোয়ারী, পর্তুগাল:

ইউরোপে বাংলাদেশি প্রবাসী সাংবাদিকদের প্রতিনিধিত্বশীল সংগঠন অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাব এর কার্যনির্বাহী পরিষদের জরুরী সাধারণ সভা গত ১১ ই অক্টোবর রবিবার ইউরোপের স্থানীয় সন্ধ্যা ৮ ঘটিকার সময় বর্তমান মহামারীর প্রেক্ষাপটে অনলাইনের মাধ্যমে অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি ফয়সাল আহাম্মেদ দ্বীপের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জমির হোসেনের সঞ্চালনায় সভায় , আগামী ত্রি-বার্ষিক কাউন্সিল নভেম্বরে/২০২০ পর্তুগালে আয়োজনের নীতিগত সিন্ধান্ত বিষয়ে সংগঠনের সভাপতি উপস্থিত সকলের দৃষ্টি আকর্ষণ করেন এবং বর্তমানে ইউরোপের করোণা মহামারীর প্রেক্ষাপটে এমতবস্থায় নির্ধারিত পর্তুগালে লিসবন ত্রি-বার্ষিক কাউন্সিল ২০২০ বাস্তবায়ন করা যাবে কিনা সে বিষয়ে সকলের মতামত গ্রহণ করেন।

উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে সংগঠনের সভাপতি ফয়সাল আহমেদ দ্বীপ আগামী নভেম্বরে পর্তুগালের লিসবনে নির্ধারিত অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাব এর ত্রি-বার্ষিক কাউন্সিল ২০২০ স্থগিত করেন এবং আগামী বছর ২০২১ সালে করোণা মহামারীর অবস্থার উন্নতি হলে তথা জীবনযাত্রা স্বাভাবিক পর্যায়ে আসলে পরবর্তীতে সংগঠনের কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্তক্রমে নতুন তারিখ নির্ধারণ করা হবে বলে তিনি ঘোষণা প্রদান করেন।

তাছাড়া বর্তমান কমিটির বিষয়ে কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্তক্রমে নতুন কমিটি নির্ধারণ করা হবে কিনা বা এই কমিটি আগামী ত্রি-বার্ষিক সম্মেলন পর্যন্ত বলবৎ থাকবে কিনা সে বিষয়ে কার্যনির্বাহী কমিটির মতামতের ভিত্তিতে পরবর্তীতে নির্ধারণ করার বিষয়ে সিদ্ধান্ত প্রদান করেন।

ইউরোপের বিভিন্ন দেশে অবস্তানরত অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি স্পেনের মিরন নাজমুল, সহ-সভাপতি লন্ডনের মাহাবুব সুয়েদ, সাংগঠনিক সম্পাদক পর্তুগালের রনি মোহাম্মদ, প্রচার সম্পাদক মো. রাসেল আহম্মেদ, তথ্য ও গবেষণা সম্পাদক ইটালির আসলামুজ্জামান, প্রধান উপদেষ্ঠা শরীফ আল মমিন, কার্যনির্বাহী পরিষদের সদস্য অ্যাডভোকেট আনিচুজ্জামান আনিচ, জার্মানির ফাতেমা রুমা,, স্লোভেনিয়ার রাকিব হাসান রাফি,ইতালির সাইফুল ইসলাম মুন্সী, পর্তুগালের ফরিদ আহমেদ পাটোয়ারী, পোল্যান্ড এর আহমেদ রাজ বিন আইয়ুব, প্রমুখ।

সমাপনী বক্তব্যে সংগঠনের সভাপতি ফয়সাল আহমেদ দ্বীপ এবং সাধারণ সম্পাদক জমির হোসেন বর্তমান মহামারীর পেক্ষাপটে প্রবাসে এবং বাংলাদেশ প্রিয়জন হারানো পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন এবং যারা বাংলাদেশ আটকা পড়েছেন অর্থাৎ বিভিন্ন অসুবিধার কারণে ইউরোপের বিভিন্ন দেশে তাদের কর্মস্থলে বাংলাদেশ থেকে ফেরত আসতে পারছেন না তাদের ফিরে আসার বিষয়ে প্রয়োজনীয় সকল সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।

পরিশেষে বর্তমান মহামারীর প্রেক্ষাপট প্রবাসী বাংলাদেশীদের মাঝে সচেতনতা বাড়ানোর জন্য যার নিজ নিজ অবস্থানরত দেশের নিয়ম অনুযায়ী সকলের মাঝে প্রবর্তিত স্বাস্থ্যবিধি প্রচার করার জন্য সংগঠনের সকল সদস্যদের কে এগিয়ে আসার আহ্বান জানান।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: