মঙ্গলবার, ৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৫ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

পঞ্চগীতি কবিকে নিয়ে অঙ্গনের সাংস্কৃতিক অনুষ্ঠান




‘অঙ্গন’ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৩১ বছরের ঐতিহ্যবাহী সংগঠন। এবার “অঙ্গনের জলসায় আজ পঞ্চ গীতিকবি নজরুল, দ্বিজেন্দ্র, অতুল, রজনী ও রবি” শীর্ষক শিরোনামে বাংলাগানের পাঁচ জন মহাপুরুষকে নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে।

১৫ অক্টোবর (বৃহঃস্পতিবার) রাত ৮ টায় অঙ্গন,চ.বির সভাপতি ড. রাহমান নাসির উদ্দিনের নেতৃত্বে অনুষ্ঠানের আলোচনা সভায় অতিথি ছিলেন হোসেন আরা হাসনা,আব্দুল্লাহ আল মামুন,ফরহাদ হোসেন ও সুব্রত চৌধুরীসহ অঙ্গনের সিনিয়র সদস্যবৃন্দ।

সংগঠনের সদস্যদের পরিবেশনায় সংগীত,আবৃত্তি এবং নৃত্য দিয়ে সাজানো হয়েছিল অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্ব।
অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে সংগঠনের সভাপতি ড.রাহমান নাসির উদ্দিন বলেন, “প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে মানুষ নানা ধরনের সৃষ্টিশীল এবং আনন্দদায়ক কাজ করছে। আমরাও করোনা ভাইরাসের এই দমবন্ধ সময়ে চেষ্টা করেছি সামান্য আনন্দ দেওয়ার।এবারের আয়োজনে বাংলা গানের পাঁচ মহাপুরুষকে শ্রদ্ধা জানিয়ে ভিন্নধর্মী আয়োজন উপহার দেবার মাধ্যমে আমরা এই পঞ্চগীতিকবির অসামান্য অবদানকে শ্রদ্ধা এবং সবার মাঝে তাঁদের অবদানগাঁথা ছড়িয়ে দেওয়ার চেষ্টা করেছি।অঙ্গন সবসময় সুস্থ সংস্কৃতির চর্চা করে এবং বিশ্বাস করে তাই এই কঠিন সময়েও সুস্থ সংস্কৃতির ধারা অব্যাহত রাখার লক্ষ্যে ভার্চুয়াল অনুষ্ঠানের আয়োজন করেছি।আশা করছি খুব শীঘ্রই করোনা পরবর্তী এমন সুস্থ সময় ফিরে আসবে যখন আমরা আরো সুন্দরভাবে নিজেদের যাত্রাপথকে সুস্থ সংস্কৃতির ধারায় প্রবাহিত করবো।”

এবারের ধারণকৃত এ আয়োজনটি অঙ্গন,চ.বির অফিশিয়াল ইউটিউব চ্যানেল থেকে সরাসরি সম্প্রচার করা হয়।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: