শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

Sex Cams

এরদোগানকে ম্যাক্রোঁর ফোন, যা আলাপ হলো তাদের




ইন্টারন্যাশনাল ডেস্ক:

তুরস্কের প্রেসিডেন্ট রিস্যেপ তাইয়্যেপ এরদোগান এবং ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ বৃহস্পতিবার ফোনে কথা বলেছেন।

এই ফোনালাপে ফিনল্যান্ড-সুইডেনের ন্যাটোতে যোগ দেওয়ার বিষয়, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ এবং আঞ্চলিক উন্নয়ন নিয়ে কথা বলেছেন দুই দেশের প্রেসিডেন্ট। খবর ডেইলি সাবাহর।

এরদোগান ফরাসি প্রেসিডেন্টকে বলেছেন, তুরস্ক রাশিয়া-ইউক্রেনের মধ্যে তাৎক্ষণিক শান্তি চুক্তি চায় এবং তুরস্ক এ ব্যাপারে আলোচনা ও কূটনৈতিক তৎপরতা চালিয়ে যাবে।

তুরস্কের প্রেসিডেন্ট ফ্রান্সের প্রেসিডেন্টকে আরও বলেছেন, সন্ত্রাসী সংগঠন পিকেকে ও সিরিয়ায় এর সহযোগী সংগঠন ওয়াইপিজির ব্যক্তি এবং এর কথিত প্রতিষ্ঠানগুলোর সঙ্গে ফিনল্যান্ড-সুইডেনের যোগাযোগ করার বিষয়টি ন্যাটোর মূলমন্ত্রের বিরোধী।

এদিকে বুধবার সুইডেনের রাষ্ট্রীয় টিভি সিরিয়ার পিকেকে সংশ্লিষ্ট এক জঙ্গির সাক্ষাৎকার প্রকাশ করে।

তাছাড়া তুরস্কের নিরাপত্তা বাহিনীর সদস্যরা ইরাক থেকে পিকেকে সন্ত্রাসীদের কাছে পাঠানো সুইডেনের ট্যাংক বিধ্বংসী অস্ত্র উদ্ধার করেছে।

অন্যদিকে এরদোগান এবং ম্যাক্রোঁর ফোনালাপ নিয়ে একটি বিবৃতি দিয়েছে ফ্রান্সের প্রেসিডেন্ট দপ্তর এলিসি প্যালেস। সেই বিবৃতিতে বলা হয়েছে, ফ্রান্সের প্রেসিডেন্ট তুরস্কের প্রেসিডেন্টকে বলেছেন, ফিনল্যান্ড-সুইডেন গণতান্ত্রিকভাবে ও তাদের নিরাপত্তার কথা চিন্তা করে ন্যাটোতে যোগ দিতে চাচ্ছে।

সূত্র: ডেইলি সাবাহ, দ্য গার্ডিয়ান

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: