শুক্রবার, ২২ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ

জহুর চান বিবি মহিলা কলেজের প্রথম এমপিওভূক্ত অধ্যক্ষ চুনারুঘাটের আব্দুল্লাহ




বিশেষ প্রতিবেদকঃ
হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জের জহুর চান বিবি মহিলা কলেজে গত ২৫ ফেব্রয়ারি যোগদান করে ১৭ জুলাই কলেজের প্রথম এমপিওভূক্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পেয়েছেন চুনারুঘাট উপজেলার ৫ নং শানখলা ইউনিয়নের জোয়ার লালচাঁন্দ গ্রামের মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন। তার পিতার নাম মোহাম্মদ আব্দুল গফুর মাতার নাম আসিয়া বেগম।

ইতিপূর্বে তিনি প্রায় ১৭ বছর প্রভাষক ও সহকারী অধ্যাপক হিসেবে সিলেটের জকিগঞ্জ উপজেলার বাদেদেওরাইল ফুলতলী কামিল মাদ্রাসা ও ইছামতি ডিগ্রি কলেজ কর্মরত ছিলেন। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে ২০০০ সালে রাষ্ট্রবিজ্ঞানে অনার্সসহ মাস্টার্স, ২০১১ সালে সিলেট ল কলেজ থেকে এলএলবি ডিগ্রি ও পরবর্তীতে সীমান্তিক টিচার্স ট্রেনিং কলেজে বিএড করেন। শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে তিনি মাস্টার ট্রেইনার ও শিক্ষা বোর্ডের অধীনে প্রধান পরীক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন।
তিনি দৈনিক প্রথম আলো, দৈনিক ইত্তেফাক ও দৈনিক কালের কণ্ঠে প্রতিনিধি হিসেবে কাজ করেছেন। হবিগঞ্জ বিতর্ক পরিষদের প্রথম উদ্যোক্তা আল মামুন ১৯৯২ ও ১৯৯৯ সালে বিটিভি বিতর্ক প্রতিযোগিতায় অংশ নেন। স্থানীয় সরকার সাংবাদিকতায় জাতীয় পুরস্কার প্রাপ্ত আল মামুনের কিছু প্রবন্ধ-নিবন্ধ স্থানীয় ও জাতীয় পত্র পত্রিকায় প্রকাশিত হয়েছে। দায়িত্ব পালনে তিনি কলেজের শিক্ষক-কর্মচারী, গভর্নিং বডির সদস্য, অভিভাবক ও সংশ্ষ্টি সকলের সহযোগিতা কামনা করেছেন। উল্লেখ্য, জহুর চান বিবি মহিলা কলেজটি ২০০৯ সালে প্রতিষ্ঠিত হয়ে ২০১৯ সালে এমপিওভূক্ত হয়।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: