রবিবার, ১৬ জানুয়ারী ২০২২ খ্রীষ্টাব্দ | ৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ

ফিলিস্তিনিদের পাশে দাঁড়ানোয় এমা ওয়াটসনকে বিদ্রুপ




ফিলিস্তিনের মুক্তিকামী সাধারণ মানুষ দীর্ঘদিন ধরে ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাচ্ছেন। আর এ কারণে প্রায় প্রতিদিনই আহত বা নিহত হচ্ছে দেশটির জনগণ।

ইসরাইলের সঙ্গে ফিলিস্তিনের নতুন করে উত্তেজনা দেখা দিয়েছে নতুন বছরের শুরুতেই। বছরের প্রথমদিন গাজা লক্ষ্য করে বিমান হামলা চালায় ইসরাইল। ফিলিস্তিনের মানুষদের দাবি, কোনো কারণ ছাড়াই ইসরাইল এমন কাণ্ড ঘটিয়েছে। তবে দেশটির মানুষরা জানিয়েছে ইসরাইলের এমন আগ্রাসী আচরণেও তারা ভীত না। লক্ষ্য অর্জন না হওয়া পর্য়ন্ত তারা স্বাধীনতার আন্দোলন চালিয়ে যাবে।

এবার ফিলিস্তিনের মানুষদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন হ্যারি পটারের অভিনেত্রী এমা ওয়াটসন। তিনি নিজের ইনস্টাগ্রামে একটি ছবি প্রকাশ করেছেন। ছবিটি হলো স্বাধীনতার জন্য আন্দোলন করা ফিলিস্তিনিদের। ছবিটির নিচে তিনি সারা আহমেদের বিখ্যাত একটি কবিতাও জুড়ে দিয়েছেন। কবিতাটি স্বাধীনতাকামী মানুষদের নিয়ে লেখা।

তবে এমা ওয়াটসনের এই পোস্টটি ভালোভাবে নেয়নি ইসরাইল। সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে তার সমালোচনায় ভরে ফেলে ইসরাইলিরা। এর মধ্যে রয়েছে জাতিসংঘে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত গিলাড এরদান। এমার সমালোচনা করে তিনি বলেন, সিনেমার গল্প বাস্তবে কাজে দেয় না। যদি দিত তাহলে যাদুর মাধ্যমে পৃথিবী থেকে সব খারাপ কাজ দূর করা যেত।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: