শনিবার, ২৮ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ

ভিন্নধর্মী আয়োজনে ‘ফ্যাশন ক্যাফে বিডি’র দশ বছর পূর্তি উদযাপন।




ডেস্ক রিপোর্টঃ

বদরুল ইসলাম গজনভী এবং জাহেদ আল হাসান এর পরিচালনায় বাংলাদেশের ঐতিহ্যবাহী সকল উৎসবকে ফুটিয়ে তুলেছেন ফ্যাশনে।কোরিওগ্রাফার আলমগীর হোসেন আলোর নির্দেশনায় বাংলার বৈশাখ উৎসব ,বসন্ত উৎসব, বাউল উৎসব,ঘুড়ি উৎসব, নবান্ন উৎসব,নৌকা বাইচ এবং বর্ষা উৎসবের দৃষ্টান্ত প্রতিফলিত হয় ফটোগ্রাফার আশরাফুল ইসলামের ক্যামেরায়।


দুই বাংলার মানুষের মহা উৎসব হলো বাংলা নববর্ষ । এই উৎসবের মাধ্যমে বাঙালি জাতির নিজেদের ইতিহাস ও ঐতিহ্যে ফুটে উঠে । প্রত্যেক জাতির নিজের রয়েছে উৎসব ও সংস্কতি ।
প্রকৃতির দক্ষিণের উঠানে বইছে যেন ফাগুনের হাওয়া। মনের অজান্তে উড়ে যাওয়া আঁচলকে টেনে ধরে নেওয়ার মাঝেই মনে পরে যায় এই তো বসন্ত এসে গেছে! বসন্তের আগমনীকে ঘিরে বাঙ্গালীর বসন্ত উৎসবকে ফুটিয়ে তুলেছেন তারা।
তাছাড়াও কুষ্টিয়ার ঐতিহ্যবাহী বাউল উৎসবকে নিপুনভাবে ফুটিয়ে তুলেছেন।


পুরান ঢাকার ঐতিহাসিক ঘুড়ি উৎসবের চিন্তাও বাদ যায়নি। নতুন ধান ঘরে তোলার পর কৃষকের নাবান্ন উৎসবকে ফুটিয়ে তুলেছেন তাদের সৃজনশীলতায়।
বাংলার বিলুপ্তপ্রায় নৌকা বাইচ। একটা সময় গ্রাম বাংলায় নানা আয়োজনে উৎযাপিত হতো এই উৎসব। উৎসবে মেতে উঠতো সারা গ্রাম।
ষড়ঋতুর দেশ বাংলা দেশ।বর্ষা অন্যতম।বর্ষাকে ঘিরে বাংলার বর্ষা উৎসবের খন্ডচিত্র ফুঠিয়ে তুলেছেন ফ্যাশন ক্যাফে বিডি।
ফ্যাশন হাউজ চারু চট্টগ্রাম,ময়ূরাক্ষী এবং সায়ন্তীর নান্দনিক পোশাকে উৎসবে বাংলাশকে দৃষ্টিনন্দন রূপ দিয়েছেন সাবরিনা, নিপা,পূজা,শান্তা,পুষ্পিতা,রাকিব, ইব্রাহিম, সুজেল, আরিয়েন,সজিব এবং মারুফ।সাজসজ্জায় ছিলেন মেকআপ ফ্যাশন বিউটি কেয়ার বাই শুভ।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: