বুধবার, ১৭ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

প্যারিসে ফ্রান্স প্রবাসী বিয়ানীবাজারবাসীর ইফতার ও দোয়া মাহফিল




শাবুল আহমেদ, প্যারিস (ফ্রান্স) :

শিল্প-সাহিত্য, সংস্কৃতির তীর্থভূমি প্যারিসে ফ্রান্স প্রবাসী বিয়ানীবাজারবাসীদের
এক দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
ফ্রান্সে বসবাসরত বিয়ানীবাজারবাসীর উদ্যোগে বৃহস্পতিবার প্যারিসের ক্যাথসিমাস্থ শাহজালাল সুইট এন্ড রেস্টুরেন্টে এ দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।
বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন শ্রেণী-পেশার নেতৃবৃন্দের সম্মানে আয়োজিত এ ইফতার মাহফিলে ফ্রান্স প্রবাসী বিয়ানীবাজার উপজেলার বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গসহ প্যারিসের একাধিক সামাজিক-সাংস্কৃতিক ও সাংবাদিক কমিউনিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আয়োজক সংগঠনের সদস্য প্যারিস-বাংলা প্রেসক্লাব ফ্রান্সের সভাপতি এনায়েত হোসেন সোহেল-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব প্রবীণ মুরব্বি আব্দুল হান্নান।
জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্সের সাধারণ সম্পাদক ও কমিউনিটি নেতা আলী হোসেনের সঞ্চালনায় ইফতার পূর্ব আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কবি ও ছড়াকার লোকমান আহম্মদ আপন, সমাজকর্মী জাকির হোসেন, সাদিকুর রহমান, মিজানুর রহমান, হাসান আহমদ, আবু বক্কর, মাসুম আহমদ ও আলিম উদ্দিন সুমন প্রমুখ।
সভায় ফ্রান্সে বসবাসরত প্রবাসী বিয়ানীবাজারবাসীর মেলবন্ধনকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয়ে করণীয় বিভিন্ন কার্যক্রম গ্রহনের পাশাপাশি পবিত্র মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা করা হয়।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফ্রান্সবাসি পারুল হোসেন, ছিদ্দিক আহমদ, রেজা আহমদ, শাহেদ আহমদ, বদরুল আমিন, আল কাদির নাহিদ, শামস উদ্দিন রকি, আমিনুর রহমান ইমন, গুলজার আহমদ অলি, সাব্বির আহমদ, শামীম আহমদ, আব্দুল খালিক, এনামুল হক রাসেল, কামরুল হাসান, আলী হোসেন মিষ্টু, আজহার হোসেন লিমন, হোসেন আহমদ, মোহাম্মদ আব্দুল্লাহ ও মিজানুর রহমান প্রমুখ।
ইফতার পূর্ব দোয়া মাহফিলে সদ্য প্রয়াত একাধিক ফ্রান্স প্রবাসী রেমিট্যান্স যোদ্ধা ও স্বজনদের আত্মার মাগফেরাতের পাশাপাশি বিশ্ব মানবতার কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এতে দোয়া পরিচালনা করেন হোসেন আহমদ।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: