মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

যুব ইউনিয়ন ফ্রান্স শাখার তৃতীয় সম্মেলন অনুষ্ঠিত




 

লোকমান আহম্মদ আপন, প্যারিস- ফ্রান্স থেকে:

‘সাহসী যৌবনে সুন্দর আগামী’ এই স্লোগানকে সামনে রেখে রবিবার ফ্রান্সের রাজধানী প্যারিসে অনুষ্ঠিত হলো বাংলাদেশ যুব ইউনিয়ন ফ্রান্স শাখার ৩য় সম্মেলন। জাতীয় সঙ্গীতের মাধ্যমে সম্মেলন শুভ উদ্বোধন করেন সিপিবি ফ্রান্স শাখা সম্পাদক ও ইউরোপ কেন্দ্রীয় কিমিটির সদস্য কমরেড আহমেদ আলী দুলাল।উদ্বোধনের পর রমেন্দ্র কুমার চন্দের সভাপতিত্বে ও ফাহাদ রিপনরে সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ যুব ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সভাপতি হাফিজ আদনান রিয়াদ।বিশেষ অতিথি উদীচী ফ্রান্স শাখার সভাপতি ও উদীচী কেন্দ্রীয় কমিটির সদস্য কিরণ্ময় মন্ডল। ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন বাংলাদেশ যুব ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক খান আসাদুজ্জামান মাসুম।আরো বক্তব্য রাখেন যুব ইউনিয়ন ফ্রান্স শাখার সহ সভাপতি রহমতউল্লাহ চেীধুরী সুজন, সদস্য ক্লেয়ার জিরো(Claire GIRAUD), জবরুল ইসলাম লিটন, বাবলু হোসেন, লোকমান আহম্মদ আপন, তেল গ্যাস রক্ষা জাতীয় কমিটির ফ্রান্স শাখার সদস্য সচিব রাকিব আহমদ, চারণ সাংস্কৃতিক কেন্দ্রের জুয়েল দাস লেনিন প্রমুখ।এ সময় আরো উপস্থিত ছিলেন কবি বদরুজ্জামান জামান, তৌহিদুল ইসলাম, কন্ঠশিল্পী গৌতম বিশ্বাস প্রমুখ।

আলোচনায় বক্তারা বলেন, বাংলাদেশ তথা সারা বিশ্বের আর্ত সামাজিক অবস্থাসহ বিশ্বব্যাপি সাম্রাজ্যবাদী শক্তির যে আগ্রাসী কর্মকান্ড চলছে এবং মুক্ত বাজার অর্থনীতির নামে বিশ্বের দেশে দেশে যে শোষণ নিপীড়ন চলছে তারই ধারাবাহিকতায় বাংলাদেশও আজ এক অস্থির সময় পার করছে। উন্নয়নের নামে ব্যাপক লুটপাট, সন্ত্রাস, মাদকাশক্তি যেমন সামাজিক অস্থিরতা বৃদ্ধি করছে তেমনি কোটি কোটি বেকার যুব সমাজ কর্মসংস্থানের অভাবে হতাশাগ্রস্থ জীবন যাপন করছে। বক্তারা আরো বলেন, বাংলাদেশসহ সারা বিশ্বের যুব সমাজের ব্যাপক কর্মসংস্থান ও যুগপোযোগী যুবনীতি প্রণয়ণ করে তা বাস্তবায়নের জন্যে যুব ইউনিয়ন দেশে বিদেশে কাজ করে যাচ্ছে।

দ্বিতীয় পর্বে সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক নাসির উদ্দিনের সভাপতিত্বে কাউন্সিল অধিবেশনে শোক প্রস্তাব উত্থাপন করেন রামেন্দ্র কুমার চন্দ এবং অর্থ ও সম্পাদকের রিপোর্ট উত্থাপন করেন ফাহাদ রিপন। কাউন্সিল অধিবেশনে সর্বসম্মতিক্রমে রমেন্দ্র কুমার চন্দকে সভাপতি, ফাহাদ রিপনকে সাধারন সম্পাদক ও জবরুল ইসলাম চৌধুরী লিটনকে সাংগঠনিক সম্পাদক করে সতের সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হচ্ছেন- রহমতউল্লাহ চৌধুরী সুজন, মিজানুর রহমান লাভলু, তানভীর সরকার শাওন, নাসির উদ্দিন, বাবলু হোসেন, ক্লেয়ার জিরো(Claire GIRAUD), লোকমান আহম্মদ আপন, গৌতম বিশ্বাস, মহিউদ্দিন সবুজ, সুভাশিষ রায় শুভ, জোছনা বেগম, সীমা রানী চন্দ, জান্নাতুল মেওয়া।নির্বাচিত কমিটকে শপথ বাক্য পাঠ করান বাংলাদেশ যুব ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সভাপতি হাফিজ আদনান রিয়াদ।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: