সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

ডেনমার্ক আওয়ামী লীগের নতুন কমিটির অভিষেক




ইকবাল মোহাম্মদ জাফর:

ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনর একটি অভিজাত হলে গত শনিবার ডেনমার্ক আওয়ামী লীগের নবগঠিত কমিটির অভিষেক ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

ডেনমার্ক আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি মোঃ শহীদের সভাপতিত্বে এবং বর্তমান ও সাবেক সাধারণ সম্পাদক সামি দাস ও সাব্বির আহমেদের যৌথ সঞ্চালনায় পবিত্র ধর্মগ্রন্থ সমূহ থেকে তেলাওয়াত ও পাঠ করা হয়।

অনুষ্ঠানের শুরুতে সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত ও বাংলাদেশের জন্য জীবন উৎসর্গকারী সকল শহীদদের রুহের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

পরে অনুষ্ঠানে উপস্থিত সর্বসাধারণের সামনে নবগঠিত কমিটির সবাইকে পরিচয় করিয়ে দেয়া হয়।

নবগঠিত কমিটির নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পুনরায় বাংলাদেশের রাষ্ট্রীয় ক্ষমতায় আনতে যেকোনো ত্যাগ শিকারের অঙ্গীকার ব্যক্ত করেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সর্ব-ইউরোপিয়ান আওয়ামী লীগ সমন্বয় কমিটির সদস্য সচিব মোহাম্মদ আলী লিংকন মোল্যা, ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা শাহাবুদ্দিন ভুঁইয়া এবং তাইফুর রহমান ভূঁইয়া, ডেনমার্ক আওয়ামী লীগের সিনিয়র যুগ্ন-সাধারণ সম্পাদক শরীফ তাহের কবির, ঢাকা বিশ্ববিদ্যালয় কবি সুফিয়া কামাল হল ছাত্রলীগের সাবেক সভাপতি খালেদা আক্তার মুন সহ আরো অনেকে।

এসময় উপস্থিত ছিলেন, ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মাহাবুব জামান সায়েদ আলীম এবং উপদেষ্টা ইনসান ভূঁইয়া সহ আরো অনেকে।

পরে এক জমকালো সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়। এতে গান পরিবেশন করেন লন্ডন থেকে আগত জনপ্রিয় কণ্ঠশিল্পী লাবনী বড়ুয়া এবং জার্মান থেকে আগত জনপ্রিয় কণ্ঠশিল্পী নিপুণ বড়ুয়া।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: