মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

প্যারিসে ‘ফ্রাঙ্কো-বাংলা সামার ফেস্ট’ রবিবার




শাবুল আহমেদ, প্যারিস (ফ্রান্স)

দেশীয় সংস্কৃতির প্রসার ও প্রচারের প্রয়াস নিয়ে আগামীকাল রবিবার (৩ সেপ্টেম্বর) প্যারিসে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ফ্রাঙ্কো-বাংলা সামার ফেস্ট-২০২৩।’
সামাজিক সংস্থা অফিওরা ও স্বনামধন্য বাংলাদেশি ব্যবসা প্রতিষ্ঠান শাহ গ্ৰুপের যৌথ উদ্যোগে ফ্রান্সের বাংলাদেশি অধ্যুষিত এলাকা প্যারিসের উপকণ্ঠ সার্সেল ক্রিকেট গ্ৰাউন্ডে এ ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হবে।
আয়োজকরা জানান, ইউরোপের সর্ববৃহৎ এ বাংলাদেশি ফেস্টিভ্যাল ও কনসার্টে সঙ্গীত পরিবেশ করবেন বাংলাদেশের কিংবদন্তি গায়ক হাসানের ব্যান্ড আর্ক, জনপ্রিয় ব্যান্ড ওয়ারফেজ, তরুণ শিল্পী ঐশী ও তার ব্যান্ড। এছাড়া প্যারিসের সংগীত শিল্পী শান্ত, ফরাসি ব্যান্ড ও দ্য রক, ফ্লক গানের ব্যান্ড মৃত্তিকা ও প্যারিসের স্থানীয় ব্যান্ড অসমাপ্ত এবং ডিজে পারভেজ।
আয়োজিত এই ফেস্টিভ্যালে দর্শকদের জন্য লটারির মাধ্যমে ৩টি উপহার প্রদান করা হবে, যেখানে পুরস্কার হিসেবে থাকবে একটি বিএম ডাব্লিউ গাড়ি, একটি সোনার নেকলেস, একটি বিমান টিকিট।
ফ্রান্সের জনপ্রিয় সামাজিক এসোসিয়েশন অফিওরা ও প্যারিসের স্বনামধন্য বাংলাদেশি ব্যবসা প্রতিষ্ঠান শাহ গ্রুপের উদ্যোগে অনুষ্ঠিত এ উৎসব চলবে রবিবার, দুপুর ২টা থেকে রাত ১০ টা পর্যন্ত।
আয়োজিত এ ফেস্টিভ্যাল উপভোগের জন্য সবাইকে আমন্ত্রণ জানিয়েছেন অফিওরা’র কর্ণধার কৌশিক রাব্বানী ও শাহ গ্ৰুপের প্রধান সাত্তার আলী সুমন।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: