বৃহস্পতিবার, ৭ জুলাই ২০২২ খ্রীষ্টাব্দ | ২৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ

রোমে কর্ণেলিয়া বাত্তিস্তিনি ঐক্য পরিষদের গ্রীষ্মকালীন মিলন মেলা




মিনহাজ হোসেন, বিশেষ প্রতিনিধি:

ইতালির রাজধানী রোমে বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হয়েছে গ্রীষ্মকালীন মিলন মেলা। কর্ণেলিয়া বাত্তিস্তিনি ঐক্য পরিষদের উদ্যোগে কর্ণেলিয়ার স্থানীয় পার্কে আয়োজন করা হয় এই উৎসবের।

কর্ণেলিয়া বাত্তিস্তিনি এলাকার সামাজিক ব্যক্তিত্ব হেফজূর রহমান, দাউদ মুন্সী, আলমগীর, সাঈদ হোসেন, সোহেল চৌধুরী, জাহাঙ্গীর আলম মিঠু, লোকমান ভুঁইয়া, শওকত আলী, শাহ্ শওকত, সৈয়দ পাপন, মাসুদ রানা, বেল্লাল উদ্দিন খান, কাজী মুজাহিদ খাদেম এর সার্বিক তত্ত্বাবধানে ও ব্যবস্থাপনায় এবং আয়োজনের বিশেষ ভাবে সহযোগিতায় ছিল অত্র এলাকার সকল মহিলা ও যুব সমাজ।

এসময় অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতি ইতালির সভাপতি আফতাব বেপারি, সাধারণ সম্পাদক মোঃ জহিরুল আলম, বাংলাদেশ বাংকার সমিতি রোমের সভাপতি ওসমান সর্দার সোহেল, সাধারণ সম্পাদক শাহজাহান মাতবর, কমিউনিটি ব্যক্তিত্ব নজরুল ইসলাম বাবু, শাফিজুল হক সহ বিভিন্ন আঞ্চলিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

সংক্ষিপ্ত বক্তব্যে আয়োজকরা বলেন” কর্ণেলিয়া বাত্তিস্তিনি ঐক্য পরিষদের এই আয়োজন টি ছিল সার্বজনীন। সুসংগঠিত ও ঐক্যবদ্ধ হয়ে যে কোন পদক্ষেপ গ্রহণ করলে সেখানে সুস্থ ও সুন্দর সমাজ ব্যবস্থা গড়ে তোলা সম্ভব। যেখানে আগামী প্রজন্মরা বেড়ে উঠবে বাংলাদেশি ও দেশীয় সংস্কৃতি কে ভালোবেসে।”

তারা আরো বলেন” করোনাকালীন দীর্ঘ ঘরবন্দি জীবন যাপনে যখন সবাই হাঁপিয়ে উঠেছিল ঠিক তখন ই এই বিশাল মিলন মেলা টি যেন পারস্পরিক সম্পর্ক পূনঃস্থাপনের পাশাপাশি নিজেদেরকে নতুন করে এক ভাতৃত্ব বন্ধনে আবদ্ধ করেছে।

দিন ব্যাপী এই আয়োজনের মূল আকর্ষণ ছিল বাংলার কৃষ্টি, সংস্কৃতি এবং গৌরবময় ইতিহাসের সঙে সাদৃশ্য রেখে “যেমন খূশি তেমন সাজ”। আরো ছিল নারীদের জন্যে বালিশ খেলা।

যেমন খুশি তেমন সাজো এই অংশটি বয়স ভিত্তিক তিনটি পর্বে ভাগ করা হয়েছে। মেধা তালিকায় উত্তীর্ণ দের বিশেষ পুরস্কার প্রদান করা হয়। এবং আয়োজকরা উপস্থিত সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ প্রকাশ করেন।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: