বুধবার, ১৭ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

ফ্রান্সে আল ইসলাহ’র আশুরা মাহফিল




গত ১ আগষ্ট রোজ সোমবার আনজুমানে আল ইসলাহ ফ্রান্সের উদ্যোগে পবিত্র আশুরা উপলক্ষে ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় প্যারিসের ওভারভিলা জামে মসজিদে। আনজুমানে আল ইসলাহ ফ্রান্সের সভাপতি হাফিজ এখলাছুর রহমান রাজুর সভাপতিত্বে অনুষ্ঠিত এ মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শামসুল উলামা আল্লামা ছাহেব কিবলাহ ফুলতলী ((রহঃ) এর সুযোগ্য নাতি বিশিষ্ট লেখক ও গবেষক, হযরত মাওলানা হাফিজ মারজান আহমদ চৌধুরী ফুলতলী। প্রতিষ্ঠাতা ও পরিচালক তাইয়্যিবা ফাউন্ডেশন বাংলাদেশ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনজুমানে আল ইসলাহ ইতালীর সাধারন সম্পাদক, হাফিজ শেখ মোহাম্মদ কামরুল রশিদ।

আনজুমানে আল ইসলাহ ফ্রান্সের যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ আবু সিদ্দীক আনসারী এর পরিচালনায় পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন হাফিজ নূরুল আমিন ও হাফিজ আবু জাফর রিপন। মর্শিয়া পরিবেশন করেন কারী রুবেল আহমদ ও নাত পরিবেশন করেন আবু সায়েম মোহাম্মদ সায়েম।

অনুষ্ঠিত মাহফিলে উপস্হিত ছিলেন কারী মির্জা শফিকুর রহমান, আব্দুল লতিফ খলিল, জিলাল আহমদ, মাওলানা সাজ্জাদুর রহমান, সিদ্দিকুর রহমান নুবেল, মাওলানা মিজানুর রহমান, জিল্লুল হুদা, মাওলানা মাশুক আহমদ, আহসান হাবিব শাহ, হাফিজ জিল্লুর রহমান, মাওলানা আমিনুল হক, শাহ আব্দুল আজিজ জায়েদ, সৈয়দ মাহদী ইসলাম, শাহ আব্দুস সামাদ, হাবিবুর রহমান হাবিব, তুহিন আহমদ শাহ,
এছাড়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন, কামাল আহমদ, আবুল কালাম মামুন, খসরুল আমিন খসরু প্রমুখ।

মাহফিল শেষে মীলাদ মাহফিল অনুষ্ঠিত হয় এবং বিশ্ব মুসলিমের শান্তি, মুক্তি ও সমৃদ্ধি এবং উম্মতে মুহাম্মদীর মাগফিরাত কামনা করে বিশেষ দু‘আ পরিচালনা করেন প্রধান অতিথি হযরত মাওলানা হাফিজ মারজান আহমদ চৌধুরী ফুলতলী।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: