সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

এমসি ইনস্টিটিউট ফ্রান্সের অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত





বিশেষ সংবাদদাতাঃ
এম সি ইনস্টিটিউট ফ্রান্সের অভিভাবক সমাবেশ ও মতবিনিময় সভা গত শনিবার (২৮ শে জানুয়ারি) ইনস্টিটিউটের সারসেলস্ত অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
বিপুল সংখ্যক পুরুষ ও মহিলা অভিভাবকদের উপস্থিতিতে অভিভাবকগন ইনিস্টিটিউটের শিক্ষা পদ্ধতি ও সিলেবাসের ভুয়োসী প্রশংসা করে বলেন, এই ইনস্টিটিটিউটের সকল কার্যক্রম সফলে আমরা পাশে থাকব। ইনস্টিটিউটের একটি স্থায়ী ভূমি ক্রয়েও যথাসাধ্য আর্থিক সহযোগিতার আশ্বাস দেন উপস্থিত অভিভাবকগন।
এর আগে ইনস্টিটিউটের কার্যক্রম ও কারিকূলাম বিস্তারিত তুলে ধরে এম সি ইনস্টিটিউটের প্রিন্সিপাল ও এসোশিয়েশনের সভাপতি মাওলানা বদরুল ইসলাম বিন হারুন বলেন, এটি একটি ব্যাতিক্রমী ইসলামিক কালচারাল ও নৈতিক শিক্ষা প্রতিষ্ঠান। প্রতিষ্টানটি ফ্রান্সের বুকে মুসলিম শিশু কিশোরদের মধ্যে ইসলামের জ্ঞান ছড়িয়ে দিতে দীর্ঘ দিন থেকে নিরলস পরিশ্রম করে যাচ্ছে। সারসেলের ‘গার্জ লে গনেশ’এ  চলতি বছর পরিপূর্ণ সিলেবাসে তিনটি ক্লাস এবং অনলাইন ভিত্তিক বয়স্ক এবং  এডভান্স ক্লাস চলছে।
চলতি বছর এম সি ইনস্টিটিউট স্থায়ী ক্যাম্পাস প্রতিষ্টার লক্ষে একটি বাড়ি ক্রয়ের প্রজেক্ট হাতে নিয়েছে। ফ্রান্সের মুসলিম কমিউনিটির জন্য পরিপূর্ণ ইসলামিক সিলেবাসে একটি দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তোলা  উপরোক্ত প্রজেক্টের মূল লক্ষ্য ও উদ্দেশ্যে।
মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন এম সি ইনস্টিটিউটের সেক্রেটারি জনাব আলতাফুর রহমান,  কোষাধ্যক্ষ লুৎফুর রহমান, কবি আব্দুল আজিজ সেলিম প্রমুখ।
সমাবেশে ইনস্টিটিউটের শিশুদের বাংলা ও ফ্রান্স ভাষায় ইসলামের উপর বক্তব্য উপস্থিত অভিভাবকদের আকৃষ্ট করে।
পরে অভিভাবকদের উদ্যোগে রকমারি দেশীয় খাবারের আয়োজনে সবাই শরিক হোন।
পরিশেষে মোনাজাতের মধ্য দিয়ে সভার সমাপ্তি হয়।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: