সোমবার, ৪ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ২১ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

ফ্রান্সে সশস্ত্র বাহিনী দিবস পালন 




 শাহ সুহেল আহমদ:
 ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত খন্দকার এম তালহা বলেছেন- সশস্ত্র বাহিনীর পুনর্গঠন, আধুনিকায়ন ও অবকাঠামোগত উন্নয়ন বাংলাদেশ সশস্ত্র বাহিনীকে একটি যুগোপযোগী ও পেশাদার বাহিনীতে রূপ দিয়েছে।
মঙ্গলবার রাতে প্যারিসের একটি অভিজাত হল রুমে অনুষ্ঠিত সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন দূতাবাসের প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মিজানুর রহমান।
অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে ফ্রান্সের মিনিষ্ট্রি অফ আর্মড ফোর্সের ইন্টারন্যাশনাল ডেপলপমেন্ট ইন ডিজিএ’র ডিরেক্টর লেফটেন্যান্ট জেনারেল ডিয়াজ ডি তুয়েস্তাসহ ফ্রান্সে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত এবং প্রতিরক্ষা উপদেষ্টা ও ফ্রান্স সরকারের বিভিন্ন উচ্চপদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর উপর নির্মিত একটি বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। বাংলাদেশ এবং ফ্রান্স উভয় দেশের জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।
এছাড়া ফ্রান্সে বসবাসরত বাংলাদেশি কমিউনিটির রাজনৈতিক, সামাজিক ও ব্যবসায়িক নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধাগণ এবং কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গসহ ফ্রান্সের বাংলাদেশি ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: