সোমবার, ৪ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ২১ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

২ ও ৩ ডিসেম্বর ফ্রান্সে ফুড ডেলিভারি কর্মীদের ধর্মঘট




শাবুল আহমেদ, প্যারিস (ফ্রান্স) :

ফ্রান্সে ফুড ডেলিভারি কাজে নিয়োজিত কর্মীদের নায্য দাবী আদায়ের লক্ষ্যে CGT-সহ বিভিন্ন শ্রমিক সংগঠনের উদ্যোগে আগামী ২ ও ৩ ডিসেম্বর ধর্মঘট (কর্মবিরতি) কর্মসূচি ঘোষণা করা হয়েছে।
অনুষ্ঠেয় কর্মসূচির প্রতি সমর্থন ও সংহতি জানিয়েছে ফ্রান্সেপ্রবাসী বাংলাদেশি উবের-ডেলিভেরো, স্টুয়ার্ট ও ফান্টার প্লাটফর্মে কর্মরত কর্মীরা।
বৈষম্যমূলক ভাবে কাজের মজুরির হার কমানোর প্রচেষ্টা প্রত্যাহারপূর্বক, কাজের মজুরি তথা পার্সেন্টেজ বাড়ানো, অপেক্ষাকৃত সময়ের টাকা পরিশোধ করা, উবেরের যেসব একাউন্ট ব্লক আছে তা খুলে দেয়া, দ্রুত মজুরি পরিশোধসহ ডেলিভেরো ও উবের কাজের সাথে সম্পৃক্তদদের ইনকামের উপর অতিরিক্ত টেক্স প্রত্যাহার করার দাবি জানিয়ে এ উপলক্ষে বুধবার (২২ নভেম্বর) বিকালে প্যারিসের একটি অভিজাত হলরুমে CGT কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় অনুষ্ঠিত হয়।


ধর্মঘট (কর্মবিরতি) কর্মসূচি আহবান করায় আয়োজিত মতবিনিময় সভায় উপস্থিত বাংলাদেশিরা CGT-এর প্রতি ধন্যবাদ জানিয়ে আন্দোলনে একাত্মতা প্রকাশ করে সর্বাত্মক সহযোগিতার অঙ্গীকার ব্যক্ত করেন। একইসঙ্গে কর্মসূচি বাস্তবায়ন ও সফলের লক্ষ্যে সবার সহযোগিতা কামনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন CGT কর্মকর্তা লুডো রিও ও CGT ভেলিবারি বিভাগের কর্মকর্তা মেহদি এল মান্দিলি। এছাড়া বাংলাদেশিদের পক্ষে আন্দোলনের সমন্বয়ক আইছা প্রধান উবায়দুল্লাহ কয়েছসহ বিভিন্ন শ্রেণী পেশার প্রবাসীরা উপস্থিত ছিলেন।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: