মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

ভাষা দিবস উপলক্ষে প্যারিস বাংলা প্রেসক্লাব ফ্রান্সের আলোচনা সভা




ডেস্ক রিপোর্ট :

প্যারিসে মহান আন্তর্জাতিক মাতৃভাষা ও শহিদ দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । রবিবার স্থানীয় সময় বিকালে লা কর্নভের স্থানীয় একটি হলে প্যারিস বাংলা প্রেসক্লাব ফ্রান্সের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয় ।

এ সময় ফ্রান্সে বসবাসরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন ।
সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি ইকবাল মোহাম্মদ জাফরের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক রাসেল আহমদের পরিচালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসে বাংলা সম্পাদক জৈষ্ট্য সাংবাদিক অধ্যাপক অপু আলম, আইঅন টিভি ফ্রান্সের বিশেষ প্রতিনিধি এনায়েত হোসেন সোহেল , সময় টিভি ফ্রান্সের বিশেষ প্রতিনিধি লুৎফর রহমান বাবু , ফ্রান্স বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসেন সাইফুল , মাইটিভি ফ্রান্স প্রতিনিধি বাদল পাল, সংগঠনের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইয়াকুব আলী প্রধান, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোহাম্মদ হাফিজুর রহমান ও এবি টিভি ফ্রান্স প্রতিনিধি আবু তাহের রাজু প্রমুখ ।


অনুষ্ঠানে এ সময় বক্তারা বলেন,মা যেমন তার সন্তানের কাছে শ্রদ্ধা, সম্মান ও ভালোবাসার পাত্র, তেমনি একটি জাতির কাছে তার ভাষা, দেশ ও শ্রদ্ধা, সম্মান ও ভালোবাসার বস্তু। নিজের ভাষা ও দেশকে নিজের মায়ের মতোই দেখা উচিত।
বক্তারা আরো বলেন,বিশ্বের দরবারে বাংলা ভাষাকে আরো সমৃদ্ধ ও প্রচার প্রসারের জন্য একমাত্র সাংবাদিকরাই তাদের কর্মকাণ্ডের দ্বারা সমাদৃত করতে পারেন । তাই সকলে নিজ নিজ অবস্থান থেকে আরো বেশি বেশি করে ভুমিকা রাখতে হবে ।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: