মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ১ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

প্যারিসে সম্মাননা পেলেন সাংবাদিক ফেরদৌস করিম আখঞ্জী




নিজস্ব প্রতিবেদক :

প্রবাসে সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য ‘নকশী বাংলা ফাউন্ডেশন’ কর্তৃক বিশেষ সম্মাননায় ভূষিত হলেন ফ্রান্স-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ও বেসরকারি টেলিভিশন News24-এর ফ্রান্স প্রতিনিধি জ্যেষ্ঠ সাংবাদিক ফেরদৌস করিম আখঞ্জী।
রবিবার (১০ মার্চ) সন্ধ্যায় ফাউন্ডেশনের উদ্যোগে প্যারিসের একটি অভিজাত রেস্তোরাঁর হলরুমে আয়োজিত অনুষ্ঠানে তাকে এ সম্মাননা স্মারক প্রদান করা হয়। এছাড়াও অনুষ্ঠানে শিল্প-সাহিত্য, সংস্কৃতি ও বাংলাদেশি কমিউনিটিতে বিশেষ অবদানের বিভিন্ন ক্যাটাগরিতে ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সংবর্ধনা প্রদান করা হয়।
একুশে উদযাপন পরিষদ ফ্রান্সের আহবায়ক শুভ্রত ভট্টাচার্য শুভ- এর সভাপতিত্বে ও ফাউন্ডেশনের বহির্বিশ্ব সমন্বয়ক সাংবাদিক তাইজুল ফয়েজের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা, নৌ কমান্ডো এনামুল হক।

সম্মাননা প্রাপ্তিতে নকশী বাংলা ফাউন্ডেশনের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সাংবাদিক ফেরদৌস করিম আখঞ্জী নিজের অনুভূতি প্রকাশ করে বলেন, এই সম্মান শুধু আমার একার নয়, এই সম্মান প্যারিসে বসবাসরত সকল সৎ নিষ্ঠাবান সংবাদকর্মীদেরও। তিনি বলেন, ‘সম্মাননা ক্রেস্ট বড় কথা নয়, যে কোন কাজের স্বীকৃতি যে কোন মানুষের কাছেই অনেক সম্মানের এবং মর্যাদাপূর্ণ। তাই এ সম্মাননা আমার আগামীর পাথেয় হয়ে থাকবে।’
প্রসঙ্গত, সাংবাদিক ফেরদৌস করিম আখঞ্জী, বাংলাদেশের হবিগঞ্জ জেলা শহরে জন্ম গ্রহন করেন। শহরের স্বনামধন্য সিনিয়র আইনজীবী মরহুম আলহাজ্ব এডভোকেট পন্ডিত আব্দুল করিম আখঞ্জীর পুত্র। সাংবাদিক ফেরদৌস হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, হবিগঞ্জ সরকারি বৃন্দাবন কলেজ থেকে বিএ, এবং ঢাকার প্রাইম ইউনিভার্সিটি থেকে এলএলবি পাশ করেন। ২০০০ সালে স্থানীয় দৈনিক প্রতিদিনের বানী পত্রিকায় স্টাফ রিপোর্টার হিসেবে সাংবাদিকতা শুরু করেন। তিনি ২০০৫ সাল থেকে বাংলাদেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন বাংলা ভিশন, ততকালীন আলোচিত জাতীয় দৈনিক যায় যায় দিন পত্রিকার হবিগঞ্জ জেলা প্রতিনিধি এবং হবিগঞ্জ জেলার শীর্ষ দৈনিক খোয়াই পত্রিকার সিনিয়র স্টাফ রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করেন ২০০৯ সাল পর্যন্ত। তিনি ২০০৯ সালে দেশের সাংবাদিকতার পাঠ চুকিয়ে ইংল্যান্ড চলে আসেন। পরে ২০১২ সাল থেকে তিনি ফ্রান্সে স্থায়ী ভাবে বসবাস করছেন।
হবিগঞ্জ জেলায় তিনি একজন কৃতি খেলোয়াড়,সংগঠক হিসেবে খুবই পরিচিত। তিনি রোটার‍্যাক্ট ক্লাব অব হবিগঞ্জ, হবিগঞ্জ জেলা ক্রিকেট খেলোয়াড় কল্যান সমিতি, হবিগঞ্জ জেলা টেবিল টেনিস খেলোয়াড় কল্যাণ সমিতির প্রতিষ্টাতা সাধারণ সম্পাদক। এছাড়াও তিনি আতুকুড়া সুবিদপুর শিক্ষা কল্যান সমিতি ও করিম- মাহমুদা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: