শনিবার, ২২ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

গ্লোবাল জালালাবাদ অ্যাসোসিয়েশনের স্বাধীনতা দিবস উদযাপন




ডেস্ক রিপোর্ট :

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে গ্লোবাল জালালাবাদ অ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির উদ্যোগে আলোচনা সভা, দেশের গান ও কবিতা আবৃত্তি অনুষ্ঠিত হয়েছে।

স্বাধীনতা দিবস উদযাপ্রথম পর্বে সভাপতিত্ব করেন সংগঠনের সহসভাপতি কাপ্তান হোসেন। সংগঠনের সাধারণ সম্পাদক ময়নুল হক চৌধুরী হেলালের সঞ্চালনায় জুম এর মাধ্যমে আয়োজিত এ অনুষ্ঠানে বিশ্বের বিভিন্ন দেশ থেকে অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ অংশ নেন।

অংশগ্রহণকারী দেশগুলোর মধ্যে রয়েছে ইংল্যান্ড আমেরিকা, বাংলাদেশ, কাতার , সৌদি আরব, বাহরাইন, ফ্রান্স ,ইতালী ,জার্মানী, আয়ারল্যান্ড , স্পেন , স্কটল্যন্ড , মালোয়েশিয়া ,অষ্ট্রেলিয়াসহ বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন নেতৃবৃন্দ অংশগহন করেন ।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সভাপতিত্ব করের সহসভাপতি মাহবুবুর রহমান চৌধুরী । অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র মন্ত্রনালয় সংক্রন্ত সংসদীয় কমিটির সভাপতি ড. এ কে আব্দুল মোমেন এমপি। অতিথি হিসাবে আলোচনায় নেন সাবেক সচিব এবং বাংলাদেশ ইউনিটের সভাপতি বদরুদ্দুজা ,বীর মু্ক্তিযোদ্বা ও একুশে পদক পাপ্ত ডাঃ  অরুপ রতন চৌধুরী ,একুশে পদকপ্রাপ্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রুপা চক্রবর্তী ,জনতা ব্যংকের সাবেক জি এম শামীম কোরেশী ,বাংলাদেশ ইউনিটের সাধারণ সম্পাদক তিতাস গ্যাস এর সাবেক জি এম ইন্জিনিয়ার মহিব উদ্দিন,বাংলাদেশ ইউনিটের ডঃ শাহ সৈয়দ এমরান আহমদ ,অধ্যক্ষ নেছার আলী ও জেনিফার ইউসুফ ।

সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সহসভাপতি আবুল কালাম আজাদ ছোটন। বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহসভাপতি কানাডা জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সভাপতি দেবব্রত দে তমাল , সহসভাপতি মোহাম্মদ মকিস মনসুর, সহসভাপতি অলি উদ্দিন শামীম ,কাউন্সিলার ফয়জুর রহমান ,মিঠু চৌঁধুরী ,কোষাধ্যক্ষ রফিক হায়দার , বাংলাদেশ ইউনিটের উপদেষ্টা এনামুল হক চৌধুরী জালাল, সহ সম্পাদক শামীম আহমদ, নিউজার্সী থেকে যোগ দান করেন সহ সভাপতি আখলাকুল আম্বিয়া চৌধুরী, আমেরিকার নিউইয়র্ক থেকে যোগদান করেন কেন্দ্রীয়য় সাংগঠনিক সম্পাদক শ্যামল কান্তি চন্দ, ফ্রান্স  গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি ফয়ছল উদ্দিন ও সহ সভাপতি আব্দুল বাছিত ,বাংলাদেশ থেকে অংশগহণ করেন আব্দুস সালাম ,রাসেল আহমদ চৌধুরী, স্বাধীনতার সংগীত পরিবেশন করেন বিশিষ্ট সংগীত শিল্পী ডাঃ অরুপ রতন চৌধুরী ,আলী ইদিস ও মিশিগান থেকে অংশগহন করেন শফিক রেহমান ,কবিতা আবৃত্তি করেন রুপা চক্রবর্তী, কোরআন তেলাওয়াত করেন  ইন্জিনিয়ার মহিব উদ্দিন। অনুষ্ঠানটি সরাসরি সম্পচার করেন ইউএসএ নিউজ অনলাইনের সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম ।

প্রধান অতিথির বক্তব্যে ড. মোমেন দেশের উন্নয়নে প্রবাসীদের অবদানের কথা তুলে ধরেন এবং গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন প্রশংসা করে বলেন এই সংগঠনের মাধ্যমে দেশের উন্নয়নে প্রবাসীদের নিয়ে ঐক্যবদ্ধ ভাবে কাজ করবে।

সভায় বক্তারা স্বাধীনতা অর্জনের জন্য যারা জীবন দিয়েছেন তাদের আত্মার মাগফেরাত ও তাদের স্মৃতি রক্ষায় পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান ।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: