বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

Sex Cams

শীতের সবজি বাজারে, বৃষ্টিতে বেড়েছে দাম




নিজস্ব প্রতিবেদক

বাজারে এসেছে শীতকালীন সবজি ফুলকপি, বাঁধাকপি, শিম ও মূলা। তবে এসব সবজির দাম বেশি। এছাড়া অন্যান্য সবজির দামও বৃষ্টির কারণে বেড়েছে ৫-১০ টাকা।

রেয়াজউদ্দিন বাজারে শুক্রবার (১৩ সেপ্টেম্বর) ফুলকপি ৫০ টাকা, বাঁধাকপি ৪০ টাকা, শিম ১২০ টাকা ও মূলা ৩০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এসব সবজি এখনও পরিপক্ক না হলেও অনেকে আগ্রহ নিয়ে কিনছেন।

এছাড়া বরবটি ৬০ টাকা, ঢেঁড়স ৪০ টাকা, কাঁকরোল ৫০-৬০ টাকা, ঝিঙা ৫০ টাকা, পটল ৫০ টাকা, বেগুন ৫০ থেকে ৬০ টাকা, করলা ৪০ টাকা, চিচিঙ্গা ৫০ টাকা, কাঁচা পেঁপে ৩৫ টাকা, মিষ্টি কুমড়া ৪০ টাকা, লাউ ৪০ টাকা, গাজর ৩০ টাকা ও টমেটো কেজি প্রতি ১০০ টাকায় বিক্রি হচ্ছে। কমেছে কাঁচামরিচের দাম। ১১০ টাকা থেকে কমে প্রতি কেজি বিক্রি হচ্ছে ৭০-৮০ টাকায়।

মাছের বাজারে তেলাপিয়া বিক্রি হচ্ছে ১৪০-১৫০ টাকা, শিং মাছ ৪০০-৭০০ টাকা, মাগুর ১৮০-২০০ টাকা, সুরমা ৪৫০ টাকা, পাঙ্গাস ১৩০ টাকা, রুই ২৩০-৩০০ টাকা, কাতলা ২৫০-৩০০ টাকা, কোরাল ৪৫০-৮০০ টাকা, ছোট ইলিশ ৬৫০-৮০০ টাকা, বড় ইলিশ ১২০০-১৫০০ টাকা এবং প্রতি কেজি রূপচাঁদা বিক্রি হচ্ছে ৬০০-১২০০ টাকায়।

...এদিকে বেড়েছে মুরগির দামও। ব্রয়লার মুরগির  ১৩০-১৩৫ টাকা, কক মুরগি ২৪০-২৫০ টাকা, লেয়ার মুরগি ২০০ থেকে ২২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। ফার্মের ডিম ডজন ১১০ টাকা থেকে কমে বিক্রি হচ্ছে ১০০ টাকায়। প্রতি কেজি গরুর মাংস ৭০০ টাকা ও খাসির মাংস ৭৫০ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া বাজারভেদে চায়না রসুন ও আদা কেজিপ্রতি ১৭০-১৮০ টাকা, পেঁয়াজ ৫০-৫৫ টাকায় বিক্রি হচ্ছে।

সবজি বিক্রেতারা জানান, বৃষ্টির কারণে সবজির দাম বেড়ে যাচ্ছে। একই কথা বলেন মাছ বিক্রেতারাও। তারা বলছেন, অক্টোবরের ৯ থেকে ৩১ তারিখ পর্যন্ত ইলিশ ধরা বন্ধ থাকবে। তাই দাম বেড়েছে।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: