মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

রাজধানীতে বিএনপি- পুলিশ সংঘর্ষ




কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে হাইকোর্টের সামনে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করেছে বিএনপি। এ সময় পুলিশের সঙ্গে কর্মীদের ধাওয়া–পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। বেশ কয়েকটি গাড়িও ভাঙচুর করা হয়।

আজ মঙ্গলবার বেলা ১টার পর রাজধানীর হাইকোর্ট এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি করেন বিএনপির নেতা-কর্মীরা। জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম দলের নেতৃত্বে দুপুরের দিকে প্রেসক্লাবে ছোট ছোট দল এসে সংগঠিত হয়ে হাইকোর্টের দিকে এগোতে থাকেন। হাইকোর্টের প্রধান ফটক থেকে মাজার গেট পর্যন্ত তাঁরা অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকেন। মিছিলে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদসহ বিভিন্ন পর্যায়ের নেতারা অংশ নেন।

হাইকোর্টের ফটকগুলোয় অবস্থান নিতে গিয়ে অনেক নেতা-কর্মী শুয়ে পড়েন। খালেদা জিয়ার মুক্তি, পেঁয়াজসহ নিত্যপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে হাতে প্ল্যাকার্ড নিয়ে স্লোগান দিতে থাকেন তাঁরা। এ সময় হাইকোর্ট এলাকাসহ আশপাশের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ প্রথমে তাঁদের সরে যেতে বলে।

প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা জানান, পুলিশের দিকে ইটপাটকেল ছুড়ে মারা হলে পুলিশ বাঁশি ফুঁ দিয়ে তাদের ধাওয়া দেয়। পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের ধাওয়া–পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় সড়কের বেশ কিছু গাড়িও ভাঙচুর করা হয়। পুলিশ কাঁদানে গ্যাসের শেল ছুড়লে ছত্রভঙ্গ হয়ে বিএনপির নেতা-কর্মীরা পল্টনের দিকে চলে যান।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: