বুধবার, ৭ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

করোনা: ফ্রান্সে মৃতের সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে




শাহ সুহেল আহমদ:

ফ্রান্সে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘন্টায় ৫৪৭ জন মৃত্যুর পর ফ্রান্সে মৃতের সংখ্যা এখন ২০ হাজার ২৬৫ জন। দেশটির স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক জেরোম সালমোঁ সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান- গেল পয়লা মার্চ থেকে ফ্রান্সে করোনা ভাইরাসে মৃত্যু শুরু হয়। মহামারীটি শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত ফ্রান্সে কমপক্ষে ২০ হাজার ২৬৫ জন মানুষ মারা গেছেন। এর মধ্যে বিভিন্ন হাসপাতালে ১২ হাজার ৫১৩ জন এবং বৃদ্ধাশ্রমগুলিতে ৭ হাজার ৫৫২ জন মারা যান।

মৃতের সংখ্যা ২০ হাজার ছাড়ালেও ফ্রান্সের প্রধানমন্ত্রী Edouard Philippe (এডওয়ার্ড ফিলিপ) বলছেন- পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এবং আগামি ১১ মে’র মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেছেন। তবে প্রধানমন্ত্রী ভ্যাকসিন আবিস্কারের বিষয়ে কথা বলতে গিয়ে এ-ও বলেছেন- ‘আমাদের ভাইরাস নিয়ে বাঁচতে শিখতে হবে।’

এর আগে ফ্রান্সের প্রেসিডেন্ট অ্যামানুয়েল মেক্রন জানিয়েছিলেন- আগামি ১১ মে’র পর লকডাউন থেকে বেরিয়ে আসা সম্ভব হবে। এবং ধীরে ধীরে স্কুল কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠান খুলে দেয়া হবে।

এদিকে, কারোনা ভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ লাখ ৫৫ হাজার ৩৮৩ জন। যার মধ্যে গত ২৪ ঘন্টার আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪৮৯ জন। এর মধ্যে সুস্থ হয়ে ফিরেছেন ৩৭ হাজার ৪০৯ জন এবং হাসপাতালে ভর্তি আছেন ৯৭ হাজার ৭০৯ জন। যার মধ্যে আইসিইউতে আছেন ৫ হাজার ৫৮৩ জন।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: