বুধবার, ৩০ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

প্রিয় গোলাপগঞ্জঃ অসংখ্য ভালোবাসা তোমার প্রতি




বাংলাদেশে ক্রমশ বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গোলাপগঞ্জে এক ধাক্কায় গতকাল হয়েছেন ১৪ জন আক্রান্ত। সংগে রয়েছে ১জন শিশুও।

গত ক’দিন গোলাপগঞ্জের বিভিন্ন বাজারে মানুষের ঈদের বাজার দেখে হতবাক হয়েছি। বিবেক বর্জিত এসব মানুষ গুলোকে দেখে মনে হয়েছে এদের পরিবার-পরিজন নিয়ে কোন মাথা ব্যথা নেই। মানুষ যখন অমানুষ হয়ে যায় তখন এরকমই হবার কথা।

গতকাল ঢাকাদক্ষিণ বাজারে ব্যবসা বাণিজ্য বন্ধ রাখার জন্য মানববন্ধন করতে হয়েছে। বন্ধু আফজাল হোসেন রফি, স্নেহাস্পদ উপজেলা ভাইস চেয়ারম্যান মনসুর আহমদ সহ অনেককেই বক্তব্য রাখতে দেখেছি। তাদের এই ভালো উদ্যোগকে স্বাগত জানাই। তবে কথা হল আমাদের সচেতন হতে হবে। আমরা সচেতন না হলে মানব বন্ধন-লকডাউন কিছুই কাজে আসবে না।

কিছুক্ষণ আগে দেখলাম গোলাপগঞ্জ পৌরসভাকে লকডাউন ঘোষনা করেছেন পৌর মেয়র আমিনুল ইসলাম রাবেল। অত্যন্ত প্রশংসনীয় উদ্যোগের জন্য বন্ধুবর রাবেল সহ পৌরসভার সকল কাউন্সিলারদের ধন্যবাদ জানাই।

গোলাপগঞ্জ উপজেলা প্রশাসনের কার্যক্রম অত্যন্ত প্রশংসনীয়। সোশ্যাল মিডিয়ায় দেখেছি গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলতাফ হোসেন বাড়ি বাড়ি গিয়ে মানুষের খবর নিচ্ছেন। ত্রাণ সামগ্রী বিতরণ করছেন। এটা আমাদের জন্য পজিটিভ সংবাদ। সাধারণত উপজেলা নির্বাহী অফিসার অফিসে বসেই কার্যক্রম করে যাচ্ছেন অনেক উপজেলায়।

ঢাকাদক্ষিণ ইউনিয়ন পরিষদ ও ঢাকাদক্ষিণ বাজার বণিক সমিতির কার্যক্রমও অত্যন্ত প্রশংসনীয়। ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

করোনাযুদ্ধে নিজের জীবনকে তুচ্ছ মনে করে যারা এগিয়ে এসেছেন তাদের সম্মান ও কৃতজ্ঞতা প্রকাশ ছাড়া প্রবাস থেকে আমাদের আর কিছু করার নেই। তবে আমরা প্রাণ ভরে দোয়া করছি। প্রিয় শহর যেন করোনার কাছে পরাজিত না হয়। করোনার এই সময়ে মানবতা যেন পালিয়ে না যায়।

একথা মনে রাখবেন, বেঁচে থাকলে টাকা-পয়সা, ব্যবসা বাণিজ্য, রাজনীতি, নেতৃত্ব সব কিছু পাওয়া যাবে। এখন আমাদের এসব কিছু পরিহার করে করোনার সাথে যুদ্ধ করতে হবে। নিজে বাঁচতে হবে, পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন, এলাকাসহ দেশকে বাঁচাতে হবে।
মানবতার জয়গান হোক।

আনোয়ার শাহজাহানঃ সাংবাদিক ও একাধিক গ্রন্থ প্রণেতা।
১৭ মে ২০২০
লন্ডন।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: