শনিবার, ২৭ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

Sex Cams

করোনায় যুক্তরাস্ট্রে প্রতি লাখে মৃত্যু শতকরা ২৮.৮ জন




এমদাদ চৌধুরী দীপু, নিউইয়র্কঃ

এক পরিসংখ্যানে জানা গেছে যুক্তরাস্ট্রে প্রতিলাখে বৈশ্বিক করোনা ভাইরাসে মারা গেছেন মাত্র ২৮.দশমিক ৮জন,প্রতি এক মিলিয়নে ২৮৮জন।এই পরিসংখ্যান অনুযায়ী এক মিলিয়নে সবচেয়ে বেশী বেলজিয়ামে ৭৯৮জন,আর সবচেয়ে কম সুইজারল্যান্ডে।

যুক্তরাস্ট্রে করোনায় এ পর্যন্ত মৃত্যু ৯৪ হাজার ৯৯৪জনের। এখনো ২৪ ঘন্টায় ২১ হাজার আক্রান্ত হওয়ার তথ্য দিয়েছে ওয়ার্ল্ডোমেটার তথ্যবাতায়ন। এই সূত্রমতে মোট শনাক্ত ১৫ লাখ ৯১ হাজারের উপরে,আর সুস্থ হয়েছেন একদিনে প্রায় ৯ হাজার, মোট সুস্থ এখন ৩লাখ ৭০ হাজারের উপরে।

এদিকে মৃত্যু এবং শনাক্ত দুটি এখন অনেক নীচে নেমে এসেছে নিউইয়র্কে,একদিনে শনাক্ত ৮৮৭শ আর মৃত্যু ১৬৮জন। নিউইয়র্কে মোট মৃত্যু ২৮হাজার ৮১৬জন,শনাক্ত ৩লাখ ৬৩ হাজারের উপরে।

যুক্তরাস্ট্রের বিভিন্ন রাজ্যে লকডাউন খোলার প্রথম ধাপ শুরু হয়েছে। এদিকে জুনের প্রথম সপ্তাহে নিউইয়র্ক লকডাউন খোলার গুঞ্জন থাকলেও সিটি মেয়র বøাজিও বলছে আরো বিলম্ব হতে পারে। এন্টিবডি টেস্টকে গুরুত্ব দিয়ে মেয়র তার নিযমিত প্রেসব্রিফিংএ রক্তদাতাদের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি রক্তদান কেন্দ্রেরে সাথে যোগাযোগ করার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন। মঙ্গলাবারের সংবাদ সম্মেলন এর বড় সময় স্কুল খোলা রাখার বিষয়ে কথা বলেছেন।এই সূত্রধরে বুধবার বাড়ি বাড়ি রিমোটস্কুল প্রোগ্রামের চিঠি পৌছে দেয়া হয়েছে।

বুধবার টকঅফ দ্য কমিউিনিটিতে পরিনত হয় নিউইয়র্ক টাইমসে বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমদকে নিয়ে প্রতিবেদন। কামাল আহমদ বৈশ্বিক মহামারী করোনায় মারা যান। কামাল আহমদের প্রতি নিউইয়র্ক টাইমসএর সম্মান প্রদর্শনকে বাংলাদেশীরা মনে করছেন এটি বাংলাদেশীদের প্রতি একটি প্রভাবশালী মিডিয়ার সম্মান জানানোর সামিল। নিউইয়র্ক টাইমসএর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন সকল শ্রেনী পেশার মানুষ।

এদিকে ৩ট্রিলিয়নের স্টিমুলাস চেক যাডেমক্রেটরা হাউসে পাশ করিয়েছেন সেটি নিয়ে দুটি রাজনৈতিক দলের টানাপোড়েন অব্যাহত রয়েছে। ডিমক্রেটরা যে প্রস্তাবনা দিয়েছেন এর বিকল্প কিছু উপস্থাপন না কওে এটিকে রাজনিিতর অস্ত্র বানিয়েছে রিপাবলিকানরা। ডেমক্রেটনেত্রী ন্যান্সিপ্যারসি এটিকে রাজনিিতর ফুটবল না বানিয়ে মানবিক কারনে সেটিকে অনুমোদন দেয়ার জন্য টুইট করেছেন।
এদিকে ৬শ ডলার করে ফেডারেল আনএমপ্লয়মেন্ট অ্যাসিসটেন্স জুলাইর পর বন্ধ কওে দেয়ার দাবী তুলেছেন রিপাবলিকানরা,তাদেও মতে এর ফলে শ্রমিকদেও কাজে ফিরানো যাচ্ছেনা। এদিকে জানুয়ারী পর্যন্ত এটি চালু রাখার দাবী ডেমক্রেটদের।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: