শনিবার, ২২ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

জকিগঞ্জ ঐক্য পরিষদ ফ্রান্সের একদশক পূর্তি উদযাপন




ডেস্ক রিপোর্ট :

জকিগঞ্জ ঐক্য পরিষদ ফ্রান্সের একদশক পূর্তি উদযাপন করা হয়েছে। সংগঠনের ১০ বছর পূর্তি উপলক্ষে সোমবার (৫মার্চ) ফ্রান্সের রাজধানী প্যারিসের একটি হলরুমে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সংগঠনের সভাপতি সাহেদ আহমদের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুসের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক ও জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস। প্রধান বক্তা ছিলেন এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি সেলিম উদ্দিন চৌধুরী ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিকানো বাঙ্গালি’র সভাপতি সরুফ ছদিউল, বাংলাদেশি ফুটবল এসোসিয়েশন ফ্রান্সের সভাপতি হাসান শাহ, ফ্রান্স আল ইসলাহ’র সভাপতি মুফতি মাশুক আহমদ।
অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কাজী আব্দুল মুহিত। স্বাগত বক্তব্যে দেন এসোসিয়েশন যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস।
এছাড়া অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আশফাক রাহাত চৌধুরী, দেলোয়ার হোসেন, আব্দুর রশিদ চৌধুরী, রিপন চৌধুরী, আব্দুল কাদির, মুজাক্কির চৌধুরী, শাহেদ আহমদ, জাফরান আহমদ, দুলাল আহমদ, নজরুল আলী, মোয়াজ্জিন হুসেন মোয়ান, হোসেন আহমদ, আরিফ উদ্দিন ও ইমরান হোসেন প্রমুখ।
এ সময় বক্তারা সংগঠনের অতীত কার্যক্রমসহ ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়। এ ছাড়াও সংগঠনের বিভিন্ন মানবিক কাজগুলো তুলে ধরেন।
এ সময় সংগঠনের বিভিন্ন মানবিক কাজ করে যারা সংগঠনকে এগিয়ে নিতে বিশেষ অবদান রেখেছেন তাদেরকে কাজের সম্মাননা হিসেবে ক্রেস্ট প্রদান করা হয়। ফ্রান্সের স্থায়ী শহীদ মিনার নির্মাণ বাস্তবায়নকারি সংগঠন সিকানো বাঙালি সভাপতি জকিগঞ্জের কৃতি সন্তান সরফ সদিউলকে বাংলাদেশ তথা ফ্রান্স এ বাংলাদেশি কমিউনিটি ও সংস্কৃতিকে ফ্রান্সের মধ্যে তুলে ধরার জন বিশেষ সম্মাননা ক্রেষ্ট তুলে দেয়া হয় ।
বাংলাদেশি কমিউনিটির সংস্কৃতি ও ক্রীড়াঙ্গনে বাংলাদেশি ৭৬ টি ফুটবল গ্রুপের প্রধান সংগঠন বাংলাদেশ ফুটবল এসোসিয়েশনের সভাপতি বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব হাসান শাহকে তার বিশেষ অবদানের জন্য সম্মাননা স্মারক ক্রেস্ট তুলে দেওয়া হয়।

লন্ডনে জকিগজ্ঞি কমিউনিটির তথা বহর্বিশ্ব জকিগজ্ঞকে অত্যন্ত সুন্দর ও সুসংগঠিত ভাবে তুলে ধরার জন্য যুক্তরাজ্য প্রধান সংগঠন জকিগঞ্জ ঐক্য পরিষদ লন্ডনকে বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রধান করা হয়। এসময় সংগঠনের পক্ষ থেকে ক্রেস্ট গ্রহণ করেন বৃটেন থেকে আগত কমিটির সেক্রেটারি মাওলানা আব্দুল কুদ্দুস।

সম্পাদক: শাহ সুহেল আহমদ
প্যারিস ফ্রান্স থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: